বিপুল টাকা উদ্ধার

Raid: এত টাকা! শুধু যেন টাকা আর টাকার সমুদ্র! ভোটের মাঝেই বিরাট হানা, টাকা গুনতে রাত কাবার

আগ্রা: ভোটের মাঝেই উত্তরপ্রদেশে তোলপাড়। আগ্রায় বিরাট অভিযান আয়কর দফতরের। তিন খ্যাতনামা জুতো ব্যবসায়ীর আস্তানায় অভিযান (Income Tax Raid) চালানো হয়েছে। আয়কর বিভাগ এমজি রোডের বিকে জুতা, ঢাকরানের মনস্যু ফুটওয়্যার এবং অ্যাসফোটিডা মান্ডির হারমিলাপ ট্রেডার্সের বিরুদ্ধে একসঙ্গে ব্যবস্থা নিয়েছে আয়কর। শনিবার বিকেল থেকে শুরু হওয়া তল্লাশি অভিযান চলছে এখনও। এরই মধ্যে শুধু এক ব্যবসায়ীর বাড়ি থেকে এক দিনেই ৬০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে খবর।

টাকা গুনতে একের পর এক মেশিন বসানো হয়েছে বলে জানা গিয়েছে। আয়কর ফাঁকির অভিযোগে শনিবার বিকেলে আয়কর বিভাগের তদন্ত শাখা এই অভিযান চালায়। এর মধ্যে এমজি রোডের বিকে জুতার অফিস এবং সূর্য নগরের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। জুতার ব্যবসা করা মনস্যু ফুটওয়্যার এবং বিকে জুতার মালিক-আত্মীয়রা গত কয়েক বছরে বাজারে বড় নাম হয়ে উঠেছিল। হারমিলাপ ট্রেডার্স জুতার সামগ্রীর ব্যবসা করে।

আরও পড়ুন: হোটেলে থেকে খেয়ে ফেরার পথে ভয়ঙ্কর ঘটনা! গাড়ির মধ্যেই জীবন শেষ ৪ বন্ধুর! অতি কষ্টে দেহ বের করল পুলিশ

আয়কর দফতরের একাধিক দল এই অভিযানে যুক্ত রয়েছে। জানা গিয়েছে, ওই তিন ব্যবসায়ীর জুতার ইউনিটের পাশাপাশি তাদের অফিসেও নথিপত্র পরীক্ষা করছে আয়কর দফতর। ফাইল ও ইলেকট্রনিক ডিভাইসও তল্লাশি করা হচ্ছে। জমিতে বিপুল পরিমাণ বিনিয়োগ ও সোনা কেনার তথ্যও পাওয়া গেছে ব্যবসায়ীদের কাছ থেকে।

আয়কর দফতর সূত্রে খবর, তিন ব্যবসায়ীর বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ছাড়াও আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলা রুজু করা হয়েছে তিন জনের বিরুদ্ধে।