সায়নী ঘোষ 

Lok Sabha Election 2024: ভাঙড়ে প্রচার সায়নীর! শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস সাধারণকে

দক্ষিণ ২৪ পরগনার: রাজ্যের লোকসভা ভোট হোক আর বিধানসভা ভোট বা পঞ্চায়েত বারে বারে খবরের শিরোনামে উঠে আসে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। জমি আন্দোলন থেকে ভাঙড় দক্ষিণ ২৪ পরগনার একটি অন্যতম এলাকার নাম বারে বারে উঠে আসে। কয়েক বছর ধরে আন্দোলন চলা ভাঙ্গরের পাওয়ার গ্রিড। বহু আন্দোলনের পর ওই এলাকা একমাত্র শাসক দল পরাজিত হয়। সেখানে জয় লাভ করেন আইএসএফ। গত পঞ্চায়েত ভোটে ভাঙড় এলাকায় অগ্নিগর্ভ হয়ে ওঠে।

আরও পড়ুনঃ মেট্রো যাত্রীদের জন্য আরও একটি সুখবর! চালু হল UPI Payment! জানুন বিস্তারিত

শাসক দলের সঙ্গে আই এস এফ খন্ড যুদ্ধ বেধে যায় পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে গাড়ি পোড়ানো থেকে বোমাবাজি গুলি চলা সবকিছুই ভাঙড়ের মাটিতেই হয়েছিল গত পঞ্চায়েত ভোটে। এখনও এলাকার মানুষের মধ্যে সেই পঞ্চায়েত ভোটের আতঙ্ক চোখে মুখে। আর সেই ভাঙড় যাদবপুর লোকসভা কেন্দ্র ওই এলাকার মধ্যেই পড়ে। এবার রাজ্যের শাসকদলের টিকিটে ভোটে লড়ছেন অভিনেত্রী ও রাজ্যের যুব সভাপতি সায়নী ঘোষ। আর এদিন ক্যানিং পূর্ব বিধানসভার বিধায়ক শওকত মোল্লাকে সঙ্গে নিয়ে তিনি ভাঙড় এলাকায় ভোট প্রচার করলেন। একেবারে আই এস এফ ড়েরায়।

 

তিনি ভোট প্রচার করেন হুড খোলা গাড়িতে তবে মাঝেমধ্যে গাড়ি থামিয়ে গাড়ি থেকে নেমে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে এবং তিনি আশ্বাস দেন এবার ভোট সুস্থ ভাবেই হবে। কোনরকম অপ্রীতিকর কর গন্ডগোল মারামারি বোমাবাজি এই ধরনের ভোট হবে না। সাধারণ মানুষকে তিনি আশ্বস্ত করেন। এবং কর্মী ও সাধারণ মানুষদের উদ্দেশে বলেন ভাঙড়ের মাটি শুদ্ধ এখানে বাইরে থেকে কেউ এসে গন্ডগোল করবে তা কোনভাবেই বরখাস্ত করা হবে না।

সুমন সাহা