মা ও বাবর সঙ্গে অভিয়ান বর্মন

Child Prodigy: ২ বছর ৫ মাস বয়সেই মুখস্থ অসংখ্য জিনিস! শিশুর বিস্ময়প্রতিভায় তাজ্জব সকলে

সার্থক পণ্ডিত, মাথাভাঙা: কোচবিহার জেলার মাথাভাঙা মহকুমার মানসাই নদীর পাড়ের গ্রাম কুর্শামারি। এই গ্রামের এক কৃষক পরিবারের সন্তান অভিয়ান বর্মন। বর্তমান সময়ে তাঁকে দেখতে তাঁর বাড়িতে বহু মানুষের ভিড় জমছে। তবে কী এমন কারণ যার ফলে একটি শিশু এতটা ভাইরাল হয়ে উঠল? তার বয়স মাত্র দু’বছর পাঁচ মাস। কিন্তু এত ছোট বয়সেই গড়গড়িয়ে সে বলে ফেলছে বহু জিনিসের নাম। দেহের অঙ্গ-প্রত্যঙ্গ থেকে শুরু করে শাকসবজি ফলমূল ও বিভিন্ন মাসের নামও। আর সেই কারণেই সাধারণ মানুষ এই শিশুর কীর্তিতে রীতিমতো অবাক। সকাল থেকে সন্ধ্যা বহু মানুষ আসছে তাঁর বাড়িতে তাঁর এই প্রতিভা দেখতে।

অভিয়ান বর্মনের মা স্মৃতিলতা রায় বর্মন জানান, “ছোট থেকেই অভিয়ানের বিভিন্ন জিনিস জানার প্রতি আগ্রহ। কোন জিনিসের কী নাম, তা জানতে তাঁর বেশ ভাল লাগত। সকলকে জিজ্ঞেস করে বেড়াত বিভিন্ন জিনিসের নাম। তার পর ধীরে ধীরে সে সেগুলি রপ্ত করতে শুরু করে। বর্তমান সময়ে তাকে জিজ্ঞাসা করলে গড়গড়িয়ে সে বলে ফেলছে বিভিন্ন জিনিসের নাম। আর ছেলের এই প্রতিভায় রীতিমতো খুশি তিনি। ইতিমধ্যেই ছেলে একটি পুরস্কার পেয়েছে। আগামী দিনে ছেলে আরও সাফল্য অর্জন করুক এমনটাই প্রত্যাশা তাঁর। তবে বর্তমান সময়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বহু মানুষ আসছেন তাঁদের বাড়িতে ছেলের এই প্রতিভা দেখতে।”

অভিয়ান বর্মনের বাবা হলধর বর্মন জানান, দীর্ঘ সময় ধরে ছেলেকে তাঁরা বহু জিনিসের নাম বলেছেন। আর ছেলে সেগুলি রপ্ত করে গড়গড়িয়ে বলে ফেলছে। এর চাইতে খুশির আর কী হতে পারে। তবে ছেলেকে এই জিনিসগুলোই শেখানোর জন্য তাঁর মায়ের বেশি আগ্রহ ছিল। গ্রাম্য পরিবেশের কৃষক পরিবারের শিশু সে। তাইতো তাঁর এই প্রতিভায় রীতিমতো খুশি হয়েছে বাড়ির প্রত্যেকটি মানুষ।

আরও পড়ুন : ঘরের কাছেই সতীপীঠ, অল্প খরচে দর্শন করুন বোলপুরে কোপাই নদীর তীরে কঙ্কালীতলা মন্দির

তবে অভিয়ানের কিন্তু এসব বিষয় নিয়ে কোন ভ্রুক্ষেপ নেই। সে নিজের মতন গড়গড়িয়ে বলে চলেছে এই সকল জিনিসের নাম। এছাড়া কিছুক্ষণ বাদে বাদে তাঁর চাই চকোলেট। তবেই সে সকলের সঙ্গে একেবারেই শান্ত হয়ে বসে থাকছে। বহু মানুষ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভিড় জমাচ্ছে গ্রামের এই বিস্ময়শিশুর বাড়িতে।