Murshidabad news

Murshidabad news: ছাত্রকে মারধরের অভিযোগ, প্রধানশিক্ষকের গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ

মুর্শিদাবাদ: ছাত্রকে মারধরের অভিযোগে প্রধানশিক্ষকের গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ ভগবানগোলায়। অভিযোগ, বেশ কিছু দিন আগে ভগবানগোলা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্র আলামিন হক স্কুল ড্রেস পড়ে না আসায় প্রধান শিক্ষক নাজমূল হক তাকে মারধর করে কোমর ভেঙে দেয়। বর্তমানে ওই ছাত্রের অবস্থা সঙ্কটজনক।

অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। প্রধান শিক্ষক প্রথমে চিকিৎসার সমস্ত খরচ বহনে প্রতিশ্রুতি দেন, সেই মতো প্রথমে কিছু টাকা দিলেও মাঝপথে তা বন্ধ করে দেন এবং ওই ছাত্রকে মারধরের কথা অস্বীকার করেন। এরই প্রতিবাদে এবং প্রধানশিক্ষকের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার ভগবানগোলা নেতাজি মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় স্কুলের পড়ুয়া, অভিভাবক-সহ স্থানীয়েরা। পরে ভগবানগোলা থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় ও অবরোধ তুলে দেয়। ভগবানগোলা থানার লিখিত অভিযোগ দায়ের করে ওই ছাত্রের পরিবার।

আরও পড়ুন: বাগুইআটি থেকে গ্রেফতার ভুয়ো আইসিডিএস আধিকারিক, রয়েছে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগ

আহত ছাত্র আলামিন হক বলেন, “আমি ওই দিন স্কুলের ড্রেস না পরে যাওয়ায় আমাকে হেডস্যার লাঠি দিয়ে খুব মারধর করেন। আমি অনেকদিন হাসপাতালে ভর্তি ছিলাম। এখনও আমি ঠিক মতো হাঁটতে পারছি না। পায়ে, কোমড়ে ব্যাথা হয়”।

আহত ছাত্রের বাবা ইসমাইল হক বলেন, “সে দিন আমার মা মারা গিয়েছিল, সেই কারনে আমার ছেলে স্কুলের ড্রেস পড়ে যেতে পারেনি। আর সেই কারণে স্কুলের প্রধানশিক্ষক নাজমূল হক আমার ছেলেকে বেধরক মারধর করে কোমড় ভেঙে দেন। চিকিৎসার খরচের প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ করেননি এখন মারধরের কথাও অস্বীকার করছেন। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের এমন অমানবিক আচরন মেনে নেওয়া যায় না। সেই কারণে আমরা প্রধানশিক্ষক নাজমূল হককে গ্রেফতারের দাবি জানাচ্ছি”।