Bedroom Fear: শোবার ঘরে ওটা কী, দেখে হাঁ ঘরের লোক, আতঙ্ক!

পশ্চিম মেদিনীপুর: বাড়ির বেডরুমে এ প্রান্ত থেকে ওপ্রান্ত ছোটাছুটি করছে একটি বিষাক্ত প্রাণী। যা দেখেই রাতের ঘুম উড়েছে পরিবারের সকলের। রাতে ঘুমোতে যাওয়ার সময় রুমের মধ্যে বিষাক্ত এই প্রাণীটিকে দেখতে পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েন সকলে।এদিক ওদিক ছোটাছুটি করায় কৌটোবন্দী করতে বেশ হিমশিম খেতে হয় বাড়ির সকলকে। ভোটের আগে এই প্রাণীকে ঘিরে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। সামান্য বৃষ্টি হতেই, ট্যারেন্টুলার আতঙ্কে সাধারণ মানুষ। জেলার বিভিন্ন জায়গায় এই প্রাণীর দেখা মিলছে। বেশ বিষাক্ত মনে করছেন প্রাণীবিদরা।

ঘূর্ণাবর্ত এবং কালবৈশাখীর কারণে বৃষ্টি শুরু হয়েছে জেলার বিভিন্ন প্রান্তে। বৃষ্টির কারণে গৃহস্থের বাড়িতে দেখা মিলছে বিষাক্ত ট্যারেন্টুলার। যা কার্যত আতঙ্কের পরিবেশ সৃষ্টি করছে সকলের মনে। ত্বকের এবং চোখের নানান ক্ষতি করতে পারে বলে মত বিশেষজ্ঞদের। বুধবার রাত্রিতে খেয়ে ঘুমানোর সময় নিজের বাড়ির বেডরুমে একটি বিশাল আকার ট্যারেন্টুলা দেখতে পায় পশ্চিম মেদিনীপুরের দাঁতনের বাসিন্দা দীপক কামিল্যা।

আরও পড়ুনMango: এ যেন আম নয়, হিরের টুকরো! নবাবি আমের বাজরদর কেনই বা এত বেশি?

পরে তিনি সেই ট্যারেন্টুলাটিকে কৌটোবন্দী করেন। তবে তার আশঙ্কা বাড়ির মধ্যে রয়েছে আরও ট্যারেন্টুলা। ইতিমধ্যে জেলার অন্যান্য জায়গায় দেখা মিলছে ট্যারেন্টুলার। স্বাভাবিকভাবে বর্ষার মরশুমের আগে ট্যারেন্টুলার আতঙ্কে ঘুম উড়ছে গ্রাম কিংবা শহরতলী এলাকার মানুষজনের। বিশেষজ্ঞরা মনে করছেন মাকড়সা প্রজাতির এই ট্যারেন্টুলা। তবে গায়ের লোম এবং অদ্ভুত দেখতে হওয়ায় স্বাভাবিকভাবে ভয় ধরাচ্ছে সাধারণমানুষকে।

শুধু তাই নয় এই বিশেষ প্রজাতির মাকড়সার রয়েছে ক্ষতিকর দিক। এই মাকড়সার কারণে ত্বকের নানা সমস্যা দেখা যাচ্ছে। এছাড়াও কোনও কারণেচোখের সংস্পর্শে এলে ক্ষতি হতে পারে চোখেরও। বিশেষজ্ঞদের মতে এই ধরনের মাকড়সা পরিলক্ষিত হলে, তার থেকে দূরে থাকা প্রয়োজন। স্বাভাবিকভাবে বর্ষার মরশুম শুরু হওয়ার আগে ট্যারেন্টুলার প্রকোপ ক্রমশ বাড়তে থাকায় চাঞ্চল্য ছড়িয়েছে গ্রামীণ এলাকায়।

রঞ্জন চন্দ