sugarcane juice

Sugarcane Juice: গরম থেকে বাঁচতে ভরসা ‘এই’ রস! সকাল থেকে সন্ধে দীপকের দোকানে লম্বা লাইন

আলিপুরদুয়ার: গত কয়েক দিনের তাপপ্রবাহে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। ডুয়ার্সে এমন গরম আগে দেখা যায়নি। এই গরমে রাস্তায় দেখা যাচ্ছে না কাউকে। যার জন্য আখের রস পৌঁছে যাচ্ছে প্রতিটি বাড়িতে। প্রখর রোদ আর তীব্র গরমে অতিষ্ঠ হয়ে স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না মানুষ। ডুয়ার্সের আলিপুরদুয়ার জেলায় সাধারণত খুব বেশি তাপপ্রবাহ লক্ষ্য করা যায়না, কিন্ত এবছর অতিরিক্ত তাপমাত্রা।

বর্তমানে আলিপুরদুয়ারে তাপমাত্রা ৪০ ডিগ্ৰি ছুঁইছুঁই। বৃষ্টি হলেও রয়েছে ভ্যাপসা গরম। এত তাপমাত্রায় জনগণ স্বস্তি খোঁজার জন্য ও গলা ভেজানোর জন্য ভ্রাম্যমাণ আখের রসের দোকানে যাচ্ছেন। গরম বাড়ার সঙ্গে সঙ্গে আখের রসের চাহিদা বাড়ায় ফালাকাটা ব্লকের বিভিন্ন এলাকায় পৌঁছে যাচ্ছে ভ্রাম্যমাণ আখের রসের দোকান।

আরও পড়ুন:আলুর দম তো অনেক খেলেন! এবার চেখে দেখুন মাশরুমের দম! রইল রেসিপি

তৃষ্ণা মেটাতে এসব দোকানে বেশি ভিড় করছে পথচারীরা। দীপক বসাক নামের ফালাকাটার এক বিক্রেতা জানান,”তাপমাত্রা বেশি থাকায় আখের রস গত বছরের থেকে এ বছর বেশি বিক্রি হচ্ছে। সকাল ৯ থেকে বিকাল পর্যন্ত রস বিক্রি চলে। কেউ কেউ বোতলে ভরে বাড়ি নিয়ে যায়।” সারাদিন রোদ থাকায় বাজারে লোকজন কম আসে। বিকালের পর যারা বাজারে আসেন, বেশির ভাগই এখন আখের রস খেয়ে থাকেন। আবার বোতলের মধ্যে ভরে নিয়ে যাচ্ছেন।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F
Annanya Dey