বৃষ্টিস্নাত বাজার 

East Bardhaman News: বাজারে লোক নেই, দুর্যোগের কারণে মাথায় হাত ফল এবং সবজি বিক্রেতাদের 

পূর্ব বর্ধমান: ঝোড়ো হাওয়া আর একটানা বৃষ্টির জেরে মাথায় হাত সবজি ও ফল বিক্রেতাদের। শুনশান কাটোয়ার বাজার চত্বর।রবিবার দুপুর থেকেই রাজ্যের প্রায় সব জায়গায় মেঘলা আকাশ। সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি। পূর্ব বর্ধমানের একাধিক জায়গাতেও দেখা যায় সেই একই ছবি। সময় যত এগিয়েছে, ততই বেড়েছে বৃষ্টির পরিমাণ। রাত থেকেই প্রবল ঝোড়ো হাওয়ার দাপট, সঙ্গে মুষলধারে বৃষ্টি। আর এই দুয়ের জেরে একেবারে ফাঁকা কাটোয়া শহরের সবজি বাজার।

বেচা কেনা না হওয়ায় মাথায় হাত বিক্রেতাদের। পূর্ব বর্ধমান জেলার একটি অন্যতম জায়গা হল কাটোয়া। কাটোয়া শহরের এক অতি জনবহুল এলাকা স্টেশন বাজার চত্বর। প্রতিদিন এই এলাকায় মূলত বিভিন্ন ধরনের ফল ও সবজির পসরা সাজিয়ে বসেন বিক্রেতারা। কিন্তু বৃষ্টির জেরে ভাটা পড়েছে সেই বিক্রিতে।একনাগাড়ে বৃষ্টির ফলে ঘর থেকে বেরোতেই পারছেন না সাধারণ মানুষ। যার জেরে কার্যত ফাঁকা এই এলাকা। ছাতা কিমবা ত্রিপল মাথায় সবজি ,ফল নিয়ে বসলেও দেখা নেই ক্রেতাদের।

আরও পড়ুন : খারাপ আবহাওয়ার কারণে, ফেরিঘাটে আটকে রয়েছেন নদিয়ার যাত্রীরা

এই প্রসঙ্গে আনোয়ার শেখ নামের এক সবজি বিক্রেতা বলেন,“সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। প্রচণ্ড ঝড়, বৃষ্টি। অবস্থা খুব খারাপ, একেবারে বিক্রি নেই। রোদ গরম হলেও ছাতা কিমবা ত্রিপল মাথায় সবজি ,ফল নিয়ে বসলেও দেখা নেই কোনো ক্রেতার। থাকে। বিক্রিবাটা হয়। কিন্তু এই জলে একেবারে বিক্রি নেই। লোকজন বাড়ি থেকে বেরোতেই পারছে না। সকাল থেকে বসেই আছি।”

কাটোয়া স্টেশন বাজার এলাকার অপর এক সবজি বিক্রেতা জানিয়েছেন, এই অবহাওয়ায় তাদের অবস্থা খারাপ। দুশ্চিন্তায় রয়েছেন তারা। মোটামুটি বিক্রি হচ্ছে তাদের।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

তবে অন্য দিনের তুলনায় তা কিছুই নয়। সব মিলিয়ে নিম্নচাপ, ঘূর্ণিঝড় এর জেরে ঝোড়ো হাওয়ার ব্যাটিং আর একটানা বৃষ্টি, কপালে ভাঁজ ফেলেছে এই মানুষগুলোর।

বনোয়ারীলাল চৌধুরী