জলের দাবিতে পথ অবরোধ

Water Problem: জলের দাবিতে রাস্তায় বালতি রেখে পথ অবরোধ, বিক্ষোভ মহিলাদের

বহরমপুর: জলের দাবিতে রাস্তায় বালতি রেখে পথ অবরোধ করে বিক্ষোভ মহিলাদের। বুধবার বহরমপুরের চালতিয়া এলাকার ঘটনা। ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এই ঘটনায়। অভিযোগ, দীর্ঘ এক বছর ধরে জলকষ্টে ভুগছেন এলাকার মানুষ। ব্লক অফিস ও পি এইচ ই দফতরে অভিযোগ জানালে সমস্যার সমাধানের আশ্বাস দেওয়া হলেও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। গত তিনদিন ধরে এলাকায় কোনও জল নেই। নেই কোনও টিউবয়েলে জল, ট্যাপগুলিতেও  জল আসে না। আবার জলের পাম্পেও জল উঠছে না। কার্যত তীব্র গরমে নাজেহাল অবস্থা এলাকার সকলের।

পানীয় জল এমনকি নিত্যপ্রয়োজনীয় কাজের জন্য জলের চরম সংকট এলাকায়। এরই প্রতিবাদে এদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা। সকলের দাবি অবিলম্বে জলের ব্যবস্থা করে দিতে হবে বিক্ষোভকারী প্রিয়াঙ্কা দাস বলেন, “এক বছর ধরে আমরা জলের সমস্যায় ভুগছি। পি এইচ ই দপ্তরে অভিযোগ জানিয়েছিলাম। আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল ৬মাসের মধ্যে জলের ব্যবস্থা করে দেওয়া হবে। কিন্তু এক বছর হয়ে গেল তাও কোনও সুরাহা হল না। তাই বাধ্য হয়ে আমরা পথে নেমেছি।”

বিক্ষোভকারী রেখা চৌধুরী বলেন, “গত তিনদিন ধরে আমাদের এলাকায় কোথাও জল নেই। পাম্পে জল উঠছে না পানীয় জলটাও আমরা পাচ্ছি না। এত গরমের মধ্যে জল না পেলে আমরা কি করে বাঁচব? কিন্তু প্রশাসন নির্বিকার। তাই আমরা পথ অবরোধ করছি, অবিলম্বে আমাদের জলের ব্যবস্থা করে দিতে হবে।”

খবর পেয়ে ঘটনাস্থলে আসে পি এইচ ই দফতরের কর্মীরা। পি এইচ ই-র কনট্রাকটর মুজিবর শেখ বলেন, “অবৈধভাবে একাধিক জলের কানেকশন নেওয়া হয়েছে। সেই কারণেই জল পাওয়া যাচ্ছে না। নতুন ভাল্ব লাগানোর ফলে জলের পরিষেবা বন্ধ রয়েছে। একেবারেই জল পাওয়া যাচ্ছে না এই অভিযোগ সম্পূর্ন মিথ্যা।” এই বিষয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, “বহরমপুর শহরজুড়ে চরম জলের সংকট চলছে। বড় বড় বিল্ডিং তৈরির জন্য যেভাবে জল তোলা হচ্ছে তাতে জলের স্তর ক্রমশ কমে যাচ্ছে। আমি কর্তৃপক্ষকে চিঠি লিখে পাঠিয়েছি।”