তামিলনাড়ুতে ইন্ডিয়ার জয়জয়কার?

Tamilnadu Exit Poll 2024: তামিলনাড়ুতে জয়জয়কার ইন্ডিয়া জোটের! খাতা খুলতে পারে বিজেপি! ইঙ্গিত বুথ ফেরত সমীক্ষায়

চেন্নাই: শেষ হল লোকসভা নির্বাচন ২০২৪-এর ভোটগ্রহণ পর্ব। দীর্ঘ ৭ দফার ভোটগ্রহণ মিটল। লোকসভা ভোট শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই দেশের জনতা এবার রেজাল্টের জন্য অধীর অপেক্ষায়। আর সেই পরিস্থিতিতে সামনে এল এক্সিট পোল। বুথফেরত সমীক্ষা সামনে আসতেই দেখা যাচ্ছে, একের পর এক চমক অপেক্ষা করে আছে। News 18 Mega Exit Poll-এর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী দেখা যাচ্ছে, দক্ষিণের রাজ্যে তামিলনাড়ুতে বিজেপি কার্যত উড়ে যাচ্ছে।

News 18 Mega Exit Poll-এর এক্সিট পোল অনুযায়ী, তামিলনাড়ুতে বিজেপি পেতে পারে মাত্র ১-৩ আসন, কংগ্রেস ও ডিএমকে-র ইন্ডিয়া জোট পেতে পারে ৩৬-৩৯ আসন। অন্যান্যরা পেতে পারে ০-২ আসন। অপরদিকে, পুদুচেরিতে ১ আসনে ভোট হয়েছে। সেই একটি আসন পেতে পারে কংগ্রেস।

 

 

দেখুন ছবিতে...
দেখুন ছবিতে…

ইন্ডিয়া জোট দাবি করছে, তারা ২৯৫টির বেশি আসন পেতে চলেছে। বিরোধী জোটের দাবি, উত্তরপ্রদেশে ৪০, রাজস্থানে ৭, মহারাষ্ট্রে ২৪, বিহারে ২২, তামিলনাড়ুতে ৪০, কেরলে ২০, পশ্চিমবঙ্গে তৃণমূল সহ ২৪টি আসন, পঞ্জাবে ১৩, চণ্ডীগড় ১, দিল্লিতে ৪টি আসন, ছত্তিশগড়ে ৫টি আসন, ঝাড়খণ্ডে ১০টি, মধ্যপ্রদেশে ৭টি আসন, হরিয়ানায় ৭টি আসন, কর্নাটকে ১৫ থেকে ১৬টি আসন পাবে ইন্ডিয়া জোট।

ডিসক্লেমার – এটি বুথ ফেরত সমীক্ষা৷ এতে ফলের আভাস পাওয়া যায় মাত্র৷ এটি চূড়ান্ত ফল নয়৷ চূড়ান্ত ফলে এই আভাস নাও মিলতে পারে৷