ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গে দুর্যোগের পরিস্থিতি। সিকিম ভুটান এবং আসাম মেঘালয় এবং উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টিতে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। ধস নামতে পারে পার্বত্য এলাকায়।

Sikkim Accident: সিকিম যাওয়ার পথে ভয়ঙ্কর দুর্ঘটনা! পর্যটকদের নিয়ে তিস্তার খাদে পড়ল গাড়ি!

লিকুভির, কালিম্পং: গ্যাংটকে যাওয়ার পথে দুর্ঘটনায় পর্যটক-বোঝাই গাড়ি। ১০ নং জাতীয় সড়কের লিকুভিরে তিস্তার খাদে গাড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গাড়িটি। পরে স্থানীয়দের চেষ্টায় উদ্ধার করা হয় চালক এবং দুই পর্যটককে। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হায়দরাবাদ থেকে গ্যাংটক বেড়াতে এসেছিলেন দুই পর্যটক।

প্রসঙ্গত, সিকিমে টানা বৃষ্টিতে জল বাড়ছে তিস্তা নদীতে। উত্তরের দিকে কয়েক জায়গায় রীতি মতো ফুঁসছে তিস্তা। শুক্রবার থেকে উত্তর সিকিমের একটি বড় অংশ বিপর্যস্ত। বন্ধ অনেক রাস্তা। শনিবার সকালে কিছু এলাকায় তিস্তার জল উদ্বেগজনক ভাবে বেড়ে ওঠায় সেনাবাহিনীর তরফে প্রতিটি ইউনিটে সতর্কবার্তা জারি করা হয়েছে।

আরও পড়ুন: মুখে গেলেই হার্ট অ্যাটাক-মৃত্যু, সাপের বিষও ফেল! খুব সাবধান, এই চেনা গাছ আপনার বাড়ি-আশেপাশে নেই তো?

সতর্ক করা হয়েছে, গজলডোবার তিস্তা ব্যারাজ কর্তৃপক্ষকেও। গত অক্টোবর মাসে তিস্তায় হড়পা বানে বারদাং এবং মুনসি‌থাং এলাকায় সেনা ছাউনি জলের তোড়ে ভেসে গিয়েছিল। সিকিম থেকে ডুয়ার্স হয়ে জলপাইগুড়ি, কোচবিহার জেলা অবধি তিস্তা এবং তিস্তার অববাহিকা জুড়ে ভেসে গিয়েছিল সেনার বিভিন্ন অস্ত্রশস্ত্র। এবারও তিস্তা ফুঁসছে। ধস নামছে পাহাড়ের বিভিন্ন জায়গায়। এরই মধ্যে ঘটল ভয়ঙ্কর দুর্ঘটনা।