মিষ্টি 

Lok Sabha Election Results: মিষ্টির চাহিদাই বুঝিয়ে দিচ্ছে কোন দল এগিয়ে! ভোটের রেজাল্টের আগে দলীয় প্রতীকের মিষ্টি বিক্রি কেমন?

উত্তর দিনাজপুর: রাত পেরোলেই লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হতে চলেছে। কোন দল এগিয়ে আর কোন দল পিছিয়ে তা জানতে মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। বাঙালি থেকে অবাঙালি প্রত্যেকেরই অন্যতম পছন্দ মিষ্টি। তাই রেজাল্ট বেরোনোর আগেই প্রত্যেকেই নিজের পছন্দের রাজনৈতিক দলের প্রতীকের মিষ্টি কিনতে ব্যস্ত।

নির্বাচন রেজাল্ট ২০২৪, লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিক লাগানো মিষ্টি বানিয়ে এই ভোট উৎসবে সামিল উত্তর দিনাজপুর জেলার চোপড়ার মিষ্টি মুখ নামে একটি দোকান। এখানে বিজেপি, তৃণমূল সহ বিভিন্ন দলের লোগো ডিজাইন করে চমক দিয়েছেন দোকান মালিক বিশ্বজিত দেবনাথ। আর এই চমক দিয়ে এখন এলাকায় চর্চিত হয়ে পড়েছেন তিনি। জানা গিয়েছে ভোটের আগের দিন পর্যন্ত তৃণমূল ও বিজেপির মিষ্টির চাহিদা প্রচুর।

আরও পড়ুনInteresting: কলা নয়, তবুও কাঁচা থাকলে সবজি, পাকলেই ফল, বলুন তো কী? ৯৯ শতাংশ মানুষই ডাহা ফেল করবেন উত্তর দিতে

শুধু শহরাঞ্চলে নয় গ্রামাঞ্চলের মিষ্টির দোকানগুলিতে দেদার বিক্রি হচ্ছে তৃণমূল ও বিজেপির প্রতিক লাগানো বিভিন্ন ডিজাইনের মিষ্টি। নিজেদের রাজনৈতিক বিশ্বাস মতো নিজেদের পছন্দের প্রতীক চিহ্নের আদলে মিষ্টি কিনে হাসিমুখে বাড়ি ফিরছেন ক্রেতারাও। মূলত খোয়া ও সন্দেশের সঙ্গে সার্টিফাইড রং ব্যবহার করি এই মিষ্টি তৈরি হয়েছে।

মিষ্টি বিক্রেতার বক্তব্য ফলাফলের দিন যেই জিতুক না কেন তার মিষ্টি বেশি বিক্রি হলেই হাসি ফুটবে তাঁর। লক্ষী লাভের আশাতে, তাই দিনরাত এক করে চলছে মিষ্টি বিক্রি।

পিয়া গুপ্তা