জয়ের শংসাপত্র হাতে আসানসোলের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা।

Lok Sabha Election 2024: শংসাপত্র নিলেন জয়ী দুই তৃণমূল প্রার্থী, আনন্দ ভাগ করে নিলেন স্ত্রীর সঙ্গে! কি বললেন তাঁরা?

আসানসোল, পশ্চিম বর্ধমান: বর্ধমান জুড়ে আবার বাজিমাত করল ঘাসফুল শিবির। পদ্ম শিবিরকে কার্যত দূরমুশ করে বড় ব্যবধানে জয় পেয়েছেন দুই বর্ধমানের তিন তৃণমূল প্রার্থী। আসানসোলে বিজেপি প্রার্থী এস.এস আলুওয়ালিয়াকে বড় ব্যবধানের ভোটে হারিয়ে জয় পেয়েছেন শত্রুঘ্ন সিনহা। অন্যদিকে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বিজেপির হেভিওয়েট প্রার্থী দিলীপ ঘোষকে হারিয়েছেন তৃণমূলের তারকা প্রার্থী কীর্তি আজাদ।

আরও পড়ুনঃ এ যেন এক সিনেমা! বাঁকুড়া, বিষ্ণুপুরে গণনায় নাটকীয় মোড়

দুই তৃণমূল প্রার্থীর এই জয় দলের কর্মী, সমর্থক, নেতা-নেত্রীদের এনে দিয়েছে স্বস্তি। অন্যদিকে জয়ের পর জেলাশাসকের কাছ থেকে নিজেদের শংসাপত্র গ্রহণ করেছেন দুজনেই। আসানসোলে পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলমের কাছে থেকে শংসাপত্র গ্রহণ করেছেন শত্রুঘ্ন সিনহা। স্ত্রীকে সঙ্গে নিয়ে জয়ের শংসাপত্র সংগ্রহ করেছেন তিনি। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, জেলা তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী-সহ দলের অন্যান্য নেতা নেত্রীরা।

অন্যদিকে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদও সংগ্রহ করেছেন শংসাপত্র। তার এই জয় বড় চোখেই দেখছে তৃণমূল। কারণ কীর্তি আজাদের মূল বিরোধী ছিলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। যাকে তিনি ১ লক্ষ ৩০ হাজারের বেশি ভোটে পরাজিত করেছেন। ফলে বড় ব্যবধানে বিজেপির হেভিওয়েট প্রার্থীকে পরাজিত করা তৃণমূল প্রার্থীর জয় বড় ভাবেই দেখছে ঘাসফুল শিবির। তিনিও এই জয়ের আনন্দ দলের নেতাকর্মী, স্ত্রীর সঙ্গে নিয়ে ভাগ করে নিয়েছেন।

সবমিলিয়ে রাজ্যের একাধিক আসনে যেমন তৃণমূল বিজয় উল্লাস করেছে, তেমনভাবেই সেলিব্রেশন হয়েছে আসানসোল লোকসভা কেন্দ্রে। সেলিব্রেশন হয়েছে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে। দুই প্রার্থীর জয়ের ফলে দলের নেতাকর্মীরা আরও চাঙ্গা হয়ে উঠেছেন। অন্যদিকে জয়ী দুই তৃণমূল প্রার্থী শংসাপত্র গ্রহণ করার পর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন। সেখান থেকে বিজেপি শিবিরকে তাঁরা নানা ইস্যুতে কড়া ভাষায় আক্রমণ করেছেন। আবার এই জয়ের কৃতিত্ব সম্পর্কে বলেছেন, এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের ম্যাজিক। দলের কর্মী সমর্থকদের পরিশ্রমের ফল। তাই এই জয় তাঁরা সাধারণ মানুষ, দলের কর্মী সমর্থকদের উৎসর্গ করেছেন।

নয়ন ঘোষ