সিগারেট ‘সম্রাট’-এর পরিবারে সম্পত্তি নিয়ে বিবাদ, মায়ের বিরুদ্ধে হামলার অভিযোগ ছেলের, ‘আঙুল ভেঙে দিয়েছে’

সিগারেট ‘সম্রাট’-এর পরিবারে সম্পত্তি নিয়ে বিবাদ, মায়ের বিরুদ্ধে হামলার অভিযোগ ছেলের, ‘আঙুল ভেঙে দিয়েছে’

নয়াদিল্লি: সিগারেটের জগতে পরিচিত নাম ‘গডফ্রে ফিলিপস’। রেড স্কোয়্যার, রেড অ্যান্ড হোয়াইট, ক্যাভেন্ডারস, স্টেলারের মতো ব্র্যান্ডের সিগারেট এদেরই তৈরি। এছাড়া ভারতে মার্লবোরো সিগারেট তৈরি এবং বিক্রিও করে এই কোম্পানি। এখন সম্পত্তি নিয়ে তীব্র বিরোধ শুরু হয়েছে কোম্পানির মালিকদের মধ্যে।

কোম্পানির একজিকিউটিভ ডিরেক্টর সমীর মোদির মায়ের বিরুদ্ধে তাঁর উপর হামলার অভিযোগ করেছেন। সমীর ললিত মোদির ভাই। এই অভিযোগের পরই ১১ হাজার কোটি টাকার কোম্পানি নিয়ে পরিবারের মধ্যে চলমান বিবাদ প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন– ৪৮ ডিগ্রি গরমেও এসি চলে না! ফ্যান-কুলারেই কাজ চালান এই কলোনির আইএএস, আইপিএসরা

শুক্রবার এই নিয়ে দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করেছেন সমীর মোদি। তিনি জানিয়েছেন, বোর্ড মিটিংয়ে যোগ দিতে দিল্লির জসোলায় কোম্পানির অফিসে গেলে তাঁর মায়ের ব্যক্তিগত দেহরক্ষী এবং গডফ্রে ফিলিপসের একাধিক পরিচালক তাঁর উপর হামলা করেন। এর ফলে ‘গুরুতর চোট’ পান সমীর।

সমীর মোদির অভিযোগ, ‘আমার আঙুল ভেঙে দিয়েছে’: ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সমীর বলেছেন, “বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে। দিল্লির জসোলায় কোম্পানির অফিসে বোর্ড মিটিংয়ে যোগ দেওয়ার জন্য গিয়েছিলাম। বীণা মোদির পিএসও আমাকে মিটিংয়ে ঢুকতে বাধা দেয়। জোর করে ঢুকতে চাইলে আমাকে ঠেলে দেওয়ার চেষ্টা করে এবং বলে আমার বোর্ড মিটিংয়ে ঢোকার অনুমতি নেই।’’

আরও পড়ুন- ১,৯৯৯ টাকা থেকে শুরু ভাড়া ! ৭ জুন পর্যন্ত ‘সামার সেল’ দিচ্ছে ভিস্তারা

সমীর মোদির অভিযোগ, ধ্বস্তাধস্তির সময় তাঁর তর্জনী ভেঙে যায়। CNBC-TV18-এর রিপোর্ট অনুযায়ী, আহত হওয়ার পরেও সমীর ডাক্তার না দেখিয়ে বোর্ড মিটিংয়ে অংশ নেন। সরিতা বিহার থানায় অভিযোগ দায়ের করেছেন সমীর। সেখানে তিনি বলেছেন, “আমার তর্জনী ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আঙুল জোড়া লাগাতে স্ক্রু ব্যবহার করা হয়েছে। আর হয়তো কোনও দিন স্বাভাবিক ভাবে ডানহাতের তর্জনী ব্যবহার করতে পারব না”।

ভাইয়ের জন্য দুঃখপ্রকাশ করেছেন ললিত মোদি: এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সমীরের ভাই ললিত মোদি। এক্স পোস্টে তিনি লিখেছেন, “ভাইয়ের অবস্থা দেখে মন ভেঙে গিয়েছে। মায়ের নিরাপত্তারক্ষীরা তাঁর ছেলেকেই এমন ভাবে পিটিয়েছে যে হাত নষ্ট হয়ে গিয়েছে। এটা মর্মান্তিক”।