Bomb recovered

West Bengal news: আউশগ্রামে প্রচুর বোমা উদ্ধার, কী কারণে মজুত করা হয়েছিল সেগুলি?

পূর্ব বর্ধমান: ভোট গণনা মিটতেই প্রচুর পরিমাণ বোমা উদ্ধার পূর্ব বর্ধমানের আউশগ্রামের এড়ালে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্যে সৃষ্টি হয়েছে। মাঠের মাঝে প্লাস্টিকের জেরিকে দেখে সন্দেহ হয় গ্রামের বাসিন্দাদের। কিছু থাকতে পারে ভেবে গ্রামবাসীরা আউশগ্রাম থানার পুলিশকে খবর দেয়। পুলিশ এসে প্রাথমিক তদন্তের পর এই পাত্রগুলিতে যে বোমা রয়েছে সে ব্যাপারে নিশ্চিত হয়। এরপর ওই এলাকা ঘিরে রেখে সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াডকে খবর দেয় তারা। বম্ব স্কোয়াডের সদস্যরা এসে নিরাপদ দূরত্বে নিয়ে গিয়ে বোমাগুলিকে নিষ্ক্রিয় করেন।

আরও পড়ুন: তৃণমূলের সাংসদদের নিয়ে শনিবার কালীঘাটে বৈঠক ডাকলেন নেত্রী মমতা, কী কারণে বৈঠক?

এদিকে চাষের জমির সেচনালা থেকে বিপুল পরিমাণে বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা। পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় নজরদারি চালানোর সময় জার ভর্তি বোমাগুলো উদ্ধার করে পুলিশ। সিআইডি বোম ডিস্পোজাল স্কোয়াডকে খবর দেয় পুলিশ। পরে তারা এসে বোমাগুলো নিষ্ক্রিয় করে। কে বা কারা কি উদ্দেশ্য এই বিপুল পরিমাণে বোমা মজুত করেছিলো তা খতিয়ে দেখছে পুলিশ।

এবার ভোটের দিন বা তার আগে এই জেলায় বোমাবাজির ঘটনা ঘটেনি বললেই চলে। শুধু তাই নয়, এবার অনেকটাই শান্তিপূর্ণভাবে লোকসভা নির্বাচন পর্ব অনুষ্ঠিত হয়েছে বলে বিরোধীরাও দাবি করেছেন। এলাকার বাসিন্দারা বলছেন, ভোট গণনা মিটে যাবার পর কেন বোমা মজুত করা হচ্ছিল তা খতিয়ে দেখুক পুলিশ প্রশাসন। রাজনৈতিক কারণ না কি অন্য কোন কারণে এই বোমা মজুত করা হচ্ছিল তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছেন বাসিন্দারা।