নিট পরীক্ষায় ৬৮১ শান্তিপুরের সৌভিক ঘোষের

NEET RESULT 2024: অভাবের সঙ্গে লড়াই করে নিট উত্তীর্ণ! সৌভিকের স্বপ্ন মানুষের পাশে দাঁড়ানো

নদিয়া: গোটা ভারতবর্ষের মধ্যে নিট পরীক্ষায় ৬৮১ নম্বর পেয়ে ৮০০৮ স্থান অধিকার করে নিল নদিয়ার শান্তিপুরের বাসিন্দা সৌভিক ঘোষ। বাবা ছোট কাপড়ের ব্যবসায়ী যদিও বর্তমানে তাঁতের অবস্থা ভাল না তাই ব্যবসা তার খুব একটা ভাল নয়। তবে ছেলের ভবিষ্যতের জন্য চিন্তা নেই তাঁর। পরিবারের ইচ্ছে তাঁদের সন্তান ডাক্তারি পাশ করে মানুষের সেবা করুক। যদিও পশ্চিমবঙ্গের কাট অফ এখনও বেরোয়নি বলে কোন কলেজে ভর্তি হবে তা এখনও সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না, তবে অল ইন্ডিয়া কাট অফ যেই নম্বরে হয়, তার থেকে অনেকটাই বেশি রয়েছে এইবার। সৌভিকের ইচ্ছে ছোটবেলা থেকেই ছিল সে ডাক্তারি পড়বে। ডাক্তারি নিয়েই আপাতত পড়াশোনা করতে চায় সে এবং ভবিষ্যতে যদি সুযোগ থাকে তাহলে গবেষণার দিকেও যাওয়ার ইচ্ছে রয়েছে তার।

আরও পড়ুনঃ বাবা টোটো চালক! মা গৃহবধূ, নিটে দারুণ সাফল্য সুমাইয়ার! খুশি গোট পরিবার

এর আগের বছর নিট পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সৌভিক, তবে সে বছর ফলাফল ভাল হয়নি, তার প্রথম কারণ সে বছর ছিল তার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তার লক্ষ্য ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষায় আগে ভালফ লাফল এনে তারপর ডাক্তারি পরীক্ষার জন্য প্রস্তুতি নেবে। উচ্চমাধ্যমিক পরীক্ষাতেও শান্তিপুর এলাকার মধ্যে ৪৭৬ নম্বর পেয়ে বিজ্ঞান বিভাগের প্রথম এবং সমস্ত বিভাগ মিলিয়ে সে দ্বিতীয় স্থান অধিকার করে। এরপর ডাক্তারি পড়ার করার জন্য যেই নিট পরীক্ষা দিতে হয় সেই পরীক্ষার প্রস্তুতির জন্য কলকাতার একটি বেসরকারি ইনস্টিটিউশনে ভর্তি হয় সে। এরপর দিনরাত পরিশ্রম করে এবছর নিট পরীক্ষায় সাফল্য পায় সে।

সৌভিক জানায় সে ছাড়াও শান্তিপুর থেকে আরও দুজন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। পশ্চিমবঙ্গের কাট অফ বেরোনোর সঙ্গে সঙ্গেই ভালসরকারি কলেজে ভর্তি হয়ে আপাতত পাঁচ বছর এমবিবিএস পড়াশোনা করবে। এরপর জীবনের লক্ষ্য রয়েছে তার ডাক্তার হয়ে মানুষের পাশে দাঁড়াবে।আপাতত সৌভিকের এই সাফল্যে খুশি পরিবার সহ আত্মীয়-স্বজন সকলেই।

Mainak Debnath