বাজার দর অগ্নিমূল্য

West Bengal news: ভোট মিটতেই শুরু রদবদল, সরিয়ে দেওয়া হল পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে

কলকাতা: ভোট মিটতেই শুরু হল রদবদল। পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে সরিয়ে দেওয়া হল নবান্ন তরফ থেকে। পূর্ব মেদিনীপুর এর জেলাশাসক হিসেবে জয়শ্রী দাশগুপ্তকে নিয়োগ করেছিল নির্বাচন কমিশন। ভোট মিটতেই সেই জয়শ্রী দাসগুপ্তকে সরিয়ে দেওয়া হল।

আরও পড়ুন: মোদির তৃতীয় মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা, কারা এলেন?

জয়শ্রী দাসগুপ্তকে সরিয়ে দেওয়া হলেও নতুন কাউকে পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পদে নিয়োগ করা হয়নি। জয়শ্রী দাসগুপ্তকে পাঠানো হয়েছে ওএসডি কর্মীবর্গ দফতরে।

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক জয়শ্রী দাসগুপ্ত লোকসভা নির্বাচন চলাকালীন সেই জেলার ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারও ছিলেন। কাঁথি এবং তমলুক লোকসভা কেন্দ্র পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত। ভোটের ফলাফলের দিন সন্ধেবেলায় কাঁথি লোকসভা কেন্দ্রের গণনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে এই জেলার দুটো লোকসভা কেন্দ্রের দুটোতেই হারতে হয়েছে তৃণমূলকে। কাঁথিতে তৃণমূল প্রার্থী উত্তম বারিককে হারিয়ে জয়ী হয়েছেন সৌমেন্দু অধিকারী, পাশাপাশি তমলুকে দেবাংশু ভট্টাচার্যকে হারিয়ে জিতেছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নবান্ন সূত্রে খবর, ১১ জুন মুখ্যমন্ত্রী রিভিউ বৈঠক করবেন। তার আগেই জেলাশাসকের পদ ছাড়তে বলা হয়েছে জয়শ্রী দাসগুপ্তকে। নতুন জেলাশাসক পদে কে বসবেন তা এখনও জানা যায়নি।