মমতা বন্দ্যোপাধ্যায়।

West Bengal news: ভোট মিটতেই প্রশাসনিক সংস্কারের পথে মুখ্যমন্ত্রী? মঙ্গলবার মন্ত্রী, সচিব এবং জেলাশাসকদের নিয়ে বিশেষ বৈঠক

কলকাতা: ভোট-পর্ব সম্পন্ন হতেই প্রশাসনিক কাজে বিশেষ ভাবে তৎপর মুখ্যমন্ত্রী। মঙ্গলবার রাজ্য সরকারের সব দফতর এবং সচিবদের নিয়ে বৈঠকের কথা ঘোষণা করা হয়েছে। বৈঠকে স্বশরীরে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বড় বিপর্যয়, বন্ধ করে দেওয়া হল সিকিম-বাংলা সংযোগকারী ১০ নম্বর জাতীয় সড়ক

চলতি মাসের ১ জুন শেষ হয়েছে ভোটগ্রহণ পর্ব। ৪ জুন প্রকাশিত হয়েছে ভোটের ফল, তার পরে ৯ জুন শপথগ্রহণ হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভার। ভোটের ফলে অসাধারণ সাফল্য পেয়ে শাসকদল তৃণমূল। তার পরেই বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা। কয়েক মাস ধরে টানা ভোটের কাজে ব্যস্ত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা। সেই সব শেষ হতেই প্রশাসনিক বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ৭ বোপরোয়া ডাকাতের সঙ্গে একা লড়ে নায়ক হয়েছিলেন সাব-ইন্সপেক্টর মেঘনাদ, গ্রেফতার এখনও দুই

মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ রাজ্যের সব দফতরের মন্ত্রী এবং সচিবদের নিয়ে স্বশরীরে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা। সেই বৈঠকে আলোচনা হতে পারে কোন দফতরের কী গাফিলতি সেই নিয়ে। শুধু তাই নয়, দফতর ভিত্তিক রিপোর্টও নেবেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকবেন স্বশরীরে জেলাশাসকেরাও। এই বৈঠকে একাধিক প্রশাসনিক সংস্কারেরও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। রাজ্যের মন্ত্রীরাও যেহেতু উপস্থিত থাকবেন এই বৈঠকে তাই বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হতে পারে।