টোটো নিয়ে মাথাব্যথা

Jalpaiguri News: বেলাগাম টোটো! জলপাইগুড়ি শহরে চলাফেরা দায়! নিশ্চুপ প্রশাসন

জলপাইগুড়ি: নিত্য দিনের যাতায়াতকে সহজ করে তোলা তিন চাকার ব্যাটারি চালিত টোটোই এখন মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের! কেন জানেন? উত্তরের শান্ত শহর জলপাইগুড়ি এক সময় ছিল যানজট মুক্ত! কিন্তু এখন দিনে দিনে বাড়ছে টোটোর দৌরাত্ম। ক্রমশই মানুষ অসন্তুষ্ট হয়ে উঠছে এই ব্যটারি চালিত টোটোর কারণে।

জলপাইগুড়ি শহরে এই মুহূর্তে চলছে বেশ কয়েক হাজার টোটো। আর এই টোটোর দাপটে নাজেহাল শহরবাসী। নিত্যদিন যানজট ও দুর্ঘটনা হচ্ছে বলে অভিযোগ। সমস্যার মুখে পড়তে হচ্ছে পণ্যবাহী গাড়ি গুলিকেও। একাধিক বার নিয়ম শৃঙ্খলার মধ্যে টোটো যাতায়াতের দাবি তুলেছেন চালক সহ শহরবাসী। তিন চাকার প্যাটেলের রিক্সার বদলে ব্যাটারি চালিত টোটো আসায় একদিকে কর্মহীন ছেলেরা তাদের রুজি-রুটি উপার্জনের একটি দিক খুঁজে পেয়েছে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন:গরমে একেবারে কম টাকায় পাহাড়ে পাড়ি, ঘুরে আসুন মেঘেদের দেশে! বেড়ানোর খুঁটিনাটি এক ক্লিকে

অন্যদিকে,এদিক-ওদিক যাতায়াতের জন্যে একমাত্র টোটোর ওপরই নির্ভরশীল জলপাইগুড়িবাসীর একাংশ। তিন চাকার প্যাটেল দেওয়া রিকশার এখন আর দেখা মেলে না বললেই চলে। ফলত, তারাও ঝুঁকছেন টোটো চালানোর পেশাতেই। কিন্তু, অতিরিক্ত টোটোর দাপটে রাস্তা দিয়ে হেঁটে চলাই দায় হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষের । জলপাইগুড়িবাসীর অভিযোগ, পৌরসভাকে বারংবার জানানো সত্ত্বেও হয় নি কোনও সুরাহা। তবে, টোটোর এই সমস্যা সমাধানে কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুরজিৎ দে