ভেঙে পড়ছে গাছ

Murshidabad News: বাপরে বাপ! ঝড় বৃষ্টি নেই, হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল প্রকাণ্ড গাছ, দেখুন শিউড়ে ওঠার মতো ভিডিও

বহরমপুর: মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুর। বহরমপুর শহরের ফুসফুস বলা হয়ে থাকে ব্যারাক স্কোয়ার ময়দানকে। এই ব্যারাক স্কোয়ার ময়দানে সকাল হোক বা বিকাল মানুষজন আসেন ভ্রমণ করতে । আর এই প্রাণ কেন্দ্র বহরমপুরে ঘটে গেল বিপত্তি।শুক্রবার দুপুরে বহরমপুর ব্যারাক স্কোয়ার সংলগ্ন বহরমপুর পোস্ট অফিসের সামনে একটি শতবর্ষ প্রাচীন গাছ হঠাৎই ভেঙে পড়ে।

রাস্তার রেলিং ভেঙে গাছ উপড়ে পড়ে মাঠের মধ্যেই। গাছের পাশে থাকা দুটি দোকান সম্পুর্ণ ভাবেই ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনও হতাহতের ঘটনা না ঘটলেও বিদ্যুৎ পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকে।

আরও পড়ুন – ICC T20 World Cup 2024: ৫ টি দল পৌঁছে গেল সুপার এইটে, ৮ টি দল বাইরে, পাকিস্তানের মাথায় ঝুলছে মেগা খাঁড়া

এমনকি ইন্টারনেট পরিষেবাও শহরের একাংশ বন্ধ হয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মী থেকে বিদ্যুৎ দফতরের কর্মীরা। যুদ্ধ কালীন তৎপরতায় উদ্ধার কাজে হাত লাগান সকলেই।

এমনকি রাস্তা অবরুদ্ধ হয়ে পড়লে যানজট মোকাবিলায় নামে বহরমপুর থানার পুলিশ প্রশাসন। মুলত কয়েক দিনের টানা বৃষ্টির জেরেই মাটি আলগা হয়ে গিয়েছিল, আর সেই কারণেই বিশাল বৃক্ষ হঠাৎই উপড়ে যায়।জানা যায়, বহরমপুর শহরের ব্যারাক স্কোয়ার ময়দানের চারিদিকে বহু শতবর্ষ প্রাচীন কিছু গাছ রয়েছে। যে গাছটি হঠাৎই ভেঙে পড়ে তারও বয়স প্রায় দু’শো বছরের প্রাচীন। তবে হঠাৎই এত বড় গাছ ভেঙে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা থেকে পথচারী সকলেই।

Kaushik Adhikary