ভয়াবহ রেল দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

Kanchenjunga Express Accident Passenger: ‘বগির নীচে সব বডি পড়ে আছে, ওরা খুঁজছে’! দলা পাকানো কান্না দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রীর

শিলিগুড়ি: সোমবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে শিয়ালদহের দিকে রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফাঁসিদেওয়ার রাঙাপানি স্টেশনের কাছে সকাল ৮টা ৫০ মিনিট নাগাদ আচমকা ওই ট্রেনে পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চারটি কামরা লাইনচ্যুত হয়েছে। তার মধ্যে অন্তত দু’টি কামরা মালবাহী। এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহতের সঙ্গে ৩০-এর বেশি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। পিছনের দিকে মালবাহী কামরায় ধাক্কা লাগায় হতাহতের সংখ্যা কিছুটা হলেও কমের দিকে, নইলে মৃত্যু ভয়াবহ রূপ নিতে পারত।

আরও পড়ুন: ঘি করলা খান? ‘স্বর্গীয় ফল’ বলে অনেকে! ক্যানসার আটকাতে এর জুড়ি মেলা ভার, জানুন

এনজেপি স্টেশন থেকে ছেড়ে এসে নিজবাড়ি স্টেশনের কাছে সিগন্যাল না পেয়ে দাঁড়িয়ে ছিল শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস৷ আচমকাই সেই লাইনে তীব্র গতিতে ছুটে এল একটি কন্টেনার বোঝাই মালগাড়ি৷ দাঁড়িয়ে থাকা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছনে সজোরে ধাক্কা মারল মালগাড়ির ইঞ্জিন৷ সোমবার সকালে এমনই ভয়াবহ রেল দুর্ঘটনার সাক্ষী থাকলেন বহু যাত্রী।

আরও পড়ুন: বদলে গেল সময়, জুন মাসে কখন যেতে হবে স্কুলে? লক্ষ লক্ষ পড়ুয়ার জন্য স্বস্তির খবর

আতঙ্কিত এক যাত্রীর বক্তব্য, ‘আচমকা প্রবল ধাক্কা অনুভূত হয় ট্রেনের ভিতরে ,তারপরেই শুরু হয় কান্না। আমাদের কাঞ্চনজঙ্ঘা ট্রেনটা সামনে ছিল। পিছন থেকে মালগাড়ি এসে ধাক্কা মারে। ট্রেনের দু’টো বগি একেবারে উল্টে যায়। প্রচুর লোক চিৎকার করে ওঠে। অনেক লোক আহত হয়েছেন। এত জোর ধাক্কা লাগে, একের উপর এসে আরেকজন পড়তে থাকে। মনে হচ্ছিল ভূমিকম্প হচ্ছে।’

আরও এক যাত্রীর কাঁদতে কাঁদতে বললেন, ‘অনেকে মারাও গিয়েছে। বগির নীচে সব বডি পড়ে আছে। খোঁজাখুঁজি চলছে সেগুলো। আমাদের ট্রেনটা আস্তে ছিল, নইলে আরও অনেক লোক মারা যেত’। কীভাবে হল এমন ভয়াবহ রেল দুর্ঘটনা, তা এখন তদন্ত সাপেক্ষ। একই লাইনে দু’টি ট্রেন কীভাবে এল, তা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে যাবেন। রেল ও কেন্দ্রের তরফে মৃত ও আহতদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে।