পানিহাটি পুরসভা

North 24 Parganas News: বদলাবে পানিহাটির পৌর পরিষেবার বেহাল দশার ছবি! আশায় বুক বাঁধছে এলাকাবাসী

উত্তর ২৪ পরগনা: দীর্ঘদিন ধরেই পানিহাটি পৌরসভা এলাকার বেহাল নানা পরিষেবা। আর সেই বেহাল পরিস্থিতি কাটাতেই ইতিমধ্যেই বৈঠক সেরেছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু এরপরও কি বদলাবে পরিস্থিতি নাকি আগের মতোই চলবে বেহাল দশা! তা নিয়েই প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ জন। ময়লা আবর্জনা থেকে, রাস্তাঘাট পানীয় জলসহ একাধিক বিষয়ে বেহাল অবস্থা নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয় পুরসভায়। বৈঠকে পুরমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, মহকুমা শাসক সৌরভ বারিক, পুরপ্রধান মলয় রায়-সহ সমস্ত কাউন্সিলর ও অধিকারিকগণ।

আরও পড়ুন: মরশুমি মিষ্টি আমের স্বাদ এবার পোলাওতে! বাড়িতে খুব সহজে বানিয়ে ফেলুন নতুন ধরনের পোলাও

বৈঠকে পুরমন্ত্রী বলেন, পানিহাটির ময়লা আবর্জনা কলকাতা কার্পোরেশন সংগ্রহ করে ধাবার মাঠে ফেলছে। সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের প্রকল্পের কাজ শুরু না হওয়া পর্যন্ত এভাবেই জঞ্জাল অপসারণ করা হবে। কে এম ডি এ-র উদ্যগে রাস্তাঘাট মেরামতি করা হবে। জমাজল আপাতত পাম্প বসিয়ে নিষ্কাশন করা হবে। যতদিন না পর্যন্ত পাম্পিং হাউস তৈরি হচ্ছে। নতুন জল প্রকল্পের কাজ চলছে। পানীয় জলের সমস্যা মেটাতে ডিপ টিউবওয়েল বসানো হবে। পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে পুরসভাকে তিন কোটি টাকা বরাদ্দ করা হবে।

আরও পড়ুন:  নেই স্টেশন মাস্টার, টিকিট ঘরও! বহু ইতিহাসের সাক্ষী এই স্টেশন চেনেন বাংলার সবাই, নাম জানেন?

প্রসঙ্গত, ছয় মাস ধরে পুরসভায় বোর্ড মিটিং হচ্ছে না। এপ্রসঙ্গে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, পরবর্তী সপ্তাহে বোর্ড মিটিং হবে। বোর্ড মিটিং না করলে পুরসভা ভেঙে যায়। কিন্তু তিনি সেটা কখনই চান না। মন্ত্রীর এই আশ্বাসের পরই আসার আলো দেখতে শুরু করেছে বিস্তীর্ণ এলাকার মানুষজন। স্থানীয় বাসিন্দা নিমাই বেরা জানান, দীর্ঘদিন ধরে এমনই বেহাল পরিস্থিতি গোটা এলাকার। তবে শুনেছি মন্ত্রী সমস্যার সমাধানে আশ্বাস দিয়েছেন। এখন দেখা যাক কত দিনে বদলায় এই যন্ত্রণা। পুর পরিষেবার বেহাল দসার চিত্র এবার বদলায় কিনা পানিহাটিতে, এখন সেদিকেই তাকিয়ে পৌর অঞ্চলের মানুষজন।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Rudra Narayan Roy