মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Sunderdan: বাংলায় এবার এক টুকরো কেরল! সুন্দরবন পর্যটনে বিশেষ নজর মুখ‍্যমন্ত্রীর

কলকাতাঃ সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক করেছিলেন। সেই বৈঠকে ও পর্যটন শিল্প নিয়ে বিশেষ গুরুত্ব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর সেই বৈঠকেই মুখ্যমন্ত্রী সুন্দরবনের পর্যটন নিয়ে বিশেষ আলোচনা করেন। প্রতিবছরই শীতের শুরু থেকেই সুন্দরবনে দেশ-বিদেশের বহু পর্যটক আসেন।

আরও পড়ুনঃ ‘অপেক্ষা’ ঘুরে বেড়ায় তিলোত্তমার কোলাহল থেকে নিশ্চিন্দিপুর, তেলেনাপোঁতা হয়ে পদ্মানদীর পারে…. ধ্বনিল আহবান, ‘পুজো আর ১০০ দিন’

ইতিমধ্যেই সুন্দরবন অঞ্চলে প্রাকৃতিক বিপর্যয় আটকানোর জন্য ম্যানগ্রোভ লাগানোর উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষত সুন্দরবনের বাঁধগুলিকে যাতে সুরক্ষিত রাখা যায়। সুন্দরবনে পর্যটন শিল্পকে আরো বিশেষভাবে আকর্ষণ করা যায় তার জন্যই এই নির্দেশ মুখ্যমন্ত্রীর বলেই মনে করা হচ্ছে।

সুন্দরবনের পর্যটন নিয়ে বিশেষ নজর মুখ্যমন্ত্রীর। কেরলের ধাঁচে সুন্দরবনের পর্যটন কে সাজানোর নির্দেশ। কেরলে যেমন হাউস বোট ব্যবহার করা হয়, সুন্দরবন এ তেমন কিছু করা যায় নাকি তা নিয়ে পর্যটন দপ্তরকে নির্দেশ মুখ্যমন্ত্রীর। বিভিন্ন সংস্থার সঙ্গে কথা বলার নির্দেশ মুখ্যমন্ত্রী এর।এতে রাজ্যের আয় বাড়বে যেমন,পর্যটকদের কাছে আরো বেশি আকর্ষণ বাড়বে সুন্দরবনের।এর জন্য প্রয়োজনীয় রোড ম্যাপ তৈরির নির্দেশ রাজ্যের পর্যটন দপ্তরকে মুখ্যমন্ত্রীর বলেই নবান্ন সূত্রে খবর।