Euro 2024: জাক্কানির শেষ মুহূর্তের গোলে থামল লুকা মদ্রিচের সফর! চোখের জলে মাঠ ছাড়লেন কিংবদন্তী

শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল ডিফেন্ডিং ইউরো চ্যাম্পিয়ন ইতালি। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটা সময় পর্যন্ত মনে হচ্ছিল শেষ ষোলোয় পৌছানো ক্রোয়েশিয়ার শুধু সময়ের অপেক্ষা। কিন্তু অনিশ্চয়তার খেলায় ইনজুরি টাইমে ম্যাচ শেষের বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে ফুটবল দেবতা সহায় হল আজুরিদের উত্তরসূরীদের উপর। ১-১ গোলে ম্যাচ ড্র করে গ্রুপ বি থেকে স্পেনের পর দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে গেল ইতালি।

এদিন ভাগ্য খুব একটা সহায় ছিল না লুকা মদ্রিচের উপর। হয়তো শেষবারের মত কোনও আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতায় ক্রোট জার্সিতে দেখা গেল মহাতারকাকে। ম্যাচের শুরুতে পেনাল্টি মিস করেম লুকা। যদিও সেই দেনা এক মিনিটের মধ্যেই গোল করে চুকিয়ে দিয়েছিলেন ক্রোট তারকা। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে অদৃষ্ট যে তাঁর জন্য চোখের জলই বরাদ্দ করেছেন তা টেরও পাননি মদ্রিচ। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে মাথা নীচু করেই মাঠ ছাড়তে হল ক্রোয়েশিয়াকে।

এদিন ম্যাচ ড্র করে পরের রাউন্ডে গেলেও চারবারের বিশ্বজয়ীদের ফুটবল একেবারেই ছিল সাদামাটা। প্রথম থেকেই মন্থর ফুটবল খেলছিল ইতালি। বোঝাই যাচ্ছিল এক পয়েন্টই লক্ষ্য ব্লু ব্রিগেডের। গোল খাওয়ার পর একটু তেড়েফুড়ে উঠলেও ইতালির ফুটবল আভিজাত্যের ধারেকাছে নয় এই দল। গোটা ম্যাচে ইতালির প্রাপ্তি বলতে শেষ মুহূর্তে জাক্কানির গোলে শেষ ষোলোর টিকিট পাকা করা।

আরও পড়ুনঃ India vs England: সেমিফাইনাল না খেলে সরাসরি ফাইনাল খেলবে ভারত! জেনে নিন কীভাবে

গ্রুপ বি থেকে ৩ ম্যাচে ৩ জয় ৯ পয়েন্ট নিয়ে ইউরোর প্রি কোয়ার্টার ফাইনালে পৌছে গিয়েছে স্পেন। ৩ ম্যাচে ১ জয়, ১ হার, ১ ড্র, ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোর ইতালি। ৩ ম্যাচে ২ ড্র, ১ হার, ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ক্রোটরা। বিদায় কার্যত নিশ্চিত মদ্রিচদের। তবে যেহেতু ৬টি গ্রুপ থেকে সেরা ৪ তৃতীয় স্থানে থাকা দলও পরের রাউন্ডে যাবে তাই অলৌকিকের অপেক্ষায় ক্রোয়েশিয়া।