তৃণমূল কংগ্রেস

TMC: ২৬-এ টার্গেট আরও বড়! কোচবিহার নিয়ে ছক তৈরি, কাজ শুরু তৃণমূলের

কোচবিহার: লোকসভায় জয় পেয়ে অতিরিক্ত আত্মবিশ্বাস নয়। ২০২৬ সালে টার্গেট নয়ে ৯ আসন। বিধানসভায় ভাল ফল করার জন্য লোকসভার পারফরম্যান্সে নজর দেওয়া শুরু করল শাসক দল। যে সব অঞ্চলে তৃণমূলের হেরেছে বা পিছিয়ে আছে। সেখানের দায়িত্বে থাকা অঞ্চল সভাপতি ও অঞ্চল কমিটির চেয়ারম্যান বদল করা হল বলেই সূত্রের খবর।

কোচবিহার জেলা দিয়ে শুরু এই সাংগঠনিক বদল। ধাপে ধাপে বাকি জায়গাতেও এই নজর দেওয়া হবে। বিধানসভার জন্য এখন থেকেই নীচু তলার সংগঠনে জোর তৃণমূল কংগ্রেসের।

আরও পড়ুন: ভ‍্যাপসা গরমের মাঝেই স্বস্তির আশ্বাস! দক্ষিণের এই জেলাগুলিতে বইবে ঝোড়ো হাওয়া, বৃষ্টির সম্ভাবনা কোথায়? বড় খবর দিল হাওয়া অফিস

লোকসভা নির্বাচনের আগেই বুঝিয়ে দেওয়া হয়েছিল, সকলের পারফরম্যান্সে নজর দেবে তৃণমূল কংগ্রেস। দায়িত্বে থাকা ব্যক্তিরা কতটা ভাল ফল দিতে পারবেন সেটা নজর করা হবে। পাশাপাশি এর মাধ্যমে আদৌ জনসংযোগে তারা কতটা দক্ষ সেটাও মাপা হয়ে যাবে।

আরও পড়ুন: পুষ্টির ভাণ্ডার, মুঠো মুঠো খাচ্ছেন কালোজাম! কাদের একেবারে বারণ? খাওয়ার পর ভুলেও মুখে তুলবেন না এই দুই জিনিস, তাহলেই সর্বনাশ

এই অবস্থায় একাধিক লোকসভা আসন তৃণমূল কংগ্রেস জিতলেও, দেখা যাচ্ছে বহু জায়গায় ফল ২০২১ এর তুলনায় খারাপ হয়েছে। একেবারে বুথ স্তরে বা অঞ্চল ভিত্তিক সেই খারাপ ফলের পেছনে থাকা এলাকার দায়িত্বের নেতাদের তাই সরানো শুরু হল। ২০২৬ সালের বিধানসভার আগে পারফরম্যান্স যে শেষ কথা তা মনে করিয়ে দেওয়া হল।