Rahul Gandhi Mamata Banerjee

Mamata Banerjee Rahul Gandhi: তৃণমূল সুপ্রিমো মমতাকে ফোন রাহুল গান্ধির, স্পিকার নির্বাচন প্রসঙ্গে ক্ষোভ প্রশমনের চেষ্টা?

কলকাতা: মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। কংগ্রেস সাংসদের সঙ্গে প্রায় আধ ঘণ্টা ফোনে কথা হয় তৃণমূল সুপ্রিমোর। সূত্রের খবর, স্পিকার নির্বাচন নিয়ে তৃণমূল যে ক্ষোভ প্রকাশ করেছিল, সেই ক্ষোভই সম্ভবত প্রশমনের চেষ্টা করেন রাহুল গান্ধি।

আরও পড়ুন: লোকসভার বিরোধী দলনেতা হচ্ছেন রাহুল গান্ধি, সিদ্ধান্ত ইন্ডিয়া জোটের বৈঠকে

প্রসঙ্গত, লোকসভায় স্পিকার পদে এনডিএর প্রার্থী ওম বিড়লার বিপক্ষে বিরোধী জোটের প্রার্থী হিসেবে লড়বেন কংগ্রেস নেতা কে সুরেশ৷ বুধবার সেই নির্বাচন অনুষ্ঠিত হবে৷ কিন্তু ইন্ডিয়া জোটের স্পিকার প্রার্থী হিসাবে কে সুরেশকে দাঁড় করানো নিয়ে ক্ষোভ প্রকাশ করে তৃণমূল। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, কে সুরেশকে যে স্পিকার পদে প্রার্থী করা হচ্ছে, সেই বিষয়ে কংগ্রেসের পক্ষ থেকে তৃণমূলের সঙ্গে কোনও আলোচনাই করা হয়নি, সিদ্ধান্তটিকে একতরফা বলেও মন্তব্য করেন তিনি৷

সংসদের বাইরে অভিষেকের এই মন্তব্যের পরই লোকসভার ভিতরে তাঁর সঙ্গে আলোচনা করতে দেখা যায় রাহুল গান্ধিকে৷ সেই সঙ্গে রাতে মল্লিকার্জুন খাড়্গের বাড়িতে ডাকা ইন্ডিয়া জোটের বৈঠকে তৃণমূলের পক্ষ থেকে হাজির ছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও’ব্রায়েন।