ফোনে এই অ‍্যাপ থাকলেই হবে...ঝামেলা ছাড়াই কাটুন শিলিগুড়ি জলপাইগুড়ি সরকারি বাসের বাসের টিকিট

Online Bus Ticket: ফোনে এই অ‍্যাপ থাকলেই হবে…ঝামেলা ছাড়াই কাটুন শিলিগুড়ি জলপাইগুড়ি সরকারি বাসের টিকিট

জলপাইগুড়ি: জলপাইগুড়ি-শিলিগুড়ির নিত্য যাত্রীদের জন্য দারুন সুখবর। ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে বাসের টিকিট কাটার দিন শেষ। এবার যাত্রার সাতদিন আগে থেকে ঘরে বসেই অনলাইনে পেয়ে যাবেন বাসের টিকিট।

জানা গিয়েছে, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের অন্তর্ভুক্ত জলপাইগুড়ি থেকে শিলিগুড়ি এবং শিলিগুড়ি থেকে জলপাইগুড়ির আসা যেসব বাস রয়েছে সেসব বাসে এই পরিষেবা মিলবে আজ সপ্তাহের শুরুর দিন থেকেই। ভাবছেন কীভাবে? অনলাইনে টিকিট বুকিং করার জন্যে মোবাইল ফোনে ডাউনলোড করতে হবে ‘রেড বাস’ অ্যাপ্লিকেশন।

আরও পড়ুন:  মশা, মাছি থেকে পিঁপড়ে…বর্ষায় ঝাঁকে ঝাঁকে পোকার উপদ্রবে নাজেহাল? নিধনের ‘অস্ত্র’ তৈরি করুন নিজেই, জেনে নিন ৪ সহজ টোটকা

এই অ্যাপ থেকেই সাত দিন আগে থেকে কিংবা বাস ছাড়ার আধ ঘন্টা আগে সহজেই কেটে নিতে পারবেন টিকিট। সূত্রের খবর, সকাল ৮ টা বেজে ৩০ মিনিট এবং ৯ টা বেজে ৪০ মিনিটের এই দুটো বাসেই আপাতত অনলাইনে টিকিট বুকিং-এর ব্যবস্থা থাকবে।

অন্যদিকে, বিকেলে শিলিগুড়ি থেকে আসার জন্য ৫.৩০ টা এবং ৬ টার বাস রয়েছে সেই দুটো বাসেই এই পরিষেবা থাকবে বলে জানা গিয়েছে। তবে যাত্রীদের একটি বিষয় মাথায় রাখতে হবে, যদি আপনি টিকিট বুকিং করেন তা হলে আপনাকে বাসে চাপতে হবে জলপাইগুড়ি বাসডিপো অথবা শিলিগুড়িতে অন্তর্ভুক্ত যে ডিপো রয়েছে সেখান থেকেই।

মাঝ রাস্তায় আপনার টিকিট বুকিং থাকলেও কোনও স্থায়ী সিটের ব্যবস্থা থাকবে না, এমনটাই সূত্রের খবর। মূলত, তীব্র গরমে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার হাঙ্গামা থেকে অবশেষে মুক্তি দিতেই এই পরিষেবার উদ্যোগ নিচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় বাস সেবা পরিবহন দফতর। এতে খুশি নিত্য যাত্রীরাও।

সুরজিৎ দে