বিদ্যালয় 

East Bardhaman News: মধ্যরাতে ভয়াবহ কাণ্ড! একই দিনে তিন স্কুলে ঘটে গেল সাংঘাতিক ঘটনা, শুনলে গা কাঁটা দেবে

পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমানের বর্ধমান শহরে ঘটে গেল এক ভয়াবহ কাণ্ড। মধ্য রাতে ঘটে যাওয়া এই ঘটনার কথা জানলে আপনারাও অবাক হবেন। একই সঙ্গে বর্ধমানের মোট তিনটি বিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে তা সত্যিই অবাক করা। বর্ধমান শহরের তিনটি বিদ্যালয়েই একই দিনে চুরি হল একাধিক জিনিস। একই দিনে তিনটে বিদ্যালয়ে চুরির ঘটনায় শোরগোল সৃষ্টি হয়েছে শহর জুড়ে। জানা গিয়েছে, বর্ধমান শহরের তেজগঞ্জ হাই স্কুল, তেজগঞ্জ প্রাথমিক বিদ্যালয় এবং খাজা আনোয়ার বেড় হাইস্কুলে একই দিনে মধ্য রাতে একাধিক জিনিস চুরি গিয়েছে।

রীতিমতো তালা ভেঙে সব তছনছ করেছে চোর। দরজা, জানলার তালা ভেঙে এহেন দুঃসাহসিক চুরির ঘটনায় হতবাক অনেকেই। এই বিষয়ে তেজগঞ্জ হাইস্কুলের প্রধান শিক্ষক সন্দীপ চক্রবর্তী বলেন, “এত সুন্দর সাজানো স্কুল তছনছ করে দিল, এর জন্য আমার মনটা খুব খারাপ। স্কুলের এত আলমারি ভেঙেছে প্রায় লাখ খানেক টাকার ক্ষতি হয়ে গেল। শুধু আমার স্কুলে এই ঘটনা ঘটেছে তা নয়, আরও দুটো স্কুলে হয়েছে।”

আরও পড়ুন-     গরমে গোলাপ গাছ শুকিয়ে কাঠ হচ্ছে? এই ৬ জিনিস ‘ধন্বন্তরি’! গোড়ায় দিলেই থোকা থোকা ফুলে ভরবে গাছ, গ্যারান্টি!

বর্ধমানের যে তিন বিদ্যালয়ে চুরি হয়েছে সেই তিন বিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, দরজার তালা, জানলা ভেঙে চোর এই দুঃসাহসিক চুরি করেছে। তেজগঞ্জ হাইস্কুলের একাধিক আলমারি এবং আলমারির লকার ভাঙ্গা অবস্থায় রয়েছে। প্রত্যেক বিদ্যালয়ের জরুরি কাজপত্রও তছনছ করেছে চোর। এমনকি তেজগঞ্জ হাইস্কুল থেকেও বেশ কিছু নগদ টাকা-সহ সিসিটিভি ইউনিটও চুরি হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-     বলুন তো, পৃথিবীর কোন দেশে Jeans পরা নিষেধ? ৯০% মানুষই জানেন না সঠিক উত্তর, নাম শুনলে চমকে যাবেন গ্যারান্টি!

তেজগঞ্জ প্রাইমারি স্কুল থেকেও বেশ কিছু নগদ টাকা চুরি গিয়েছে বলে দাবী বিদ্যালয়ের শিক্ষকের। অন্যদিকে বেড় হাইস্কুলের একজন শিক্ষকের কাছে জানা গিয়েছে, তাঁদের বিদ্যালয়ে কোনও টাকা ছিলনা, তবে আলমারি, ঘর ভাঙা হয়েছে।

প্রত্যেক বিদ্যালয়ের তরফেই থানায় অভিযোগ জানানো হয়েছে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানে এহেন দুঃসাহসিক চুরির ঘটনায় আতঙ্কেও রয়েছেন অনেকে।

বনোয়ারীলাল চৌধুরী