সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতাল

Sagore Dutta Hospital: বকেয়া বেতনের দাবিতে অস্থায়ী কর্মীদের কর্ম বিরতি, সাগর দত্তে ব্যাহত রোগী পরিষেবা

উত্তর ২৪ পরগনা: বেতন না পেয়ে কর্মবিরতির ডাক অস্থায়ী কর্মীদের। আর তার জেরে রোগীদের পরিষেবা ব্যাহত হল সাগর দত্ত মেডিকেল কলেজে। এর জেরে গত দুদিন ধরে এখানকার আউটডোর পরিষেবা ব্যাহত হয়েছে বলে অভিযোগ রোগীর পরিজনদের।

সাগর দত্ত মেডিকেল কলেজের অস্থায়ী কর্মীদের অভিযোগ, তাঁরা সময়ের বেতন পাচ্ছেন না। তাই বাধ্য হয়ে কর্মবিরতির পথে হেঁটেছেন। হাসপাতাল চত্বরে বেতনের দাবিতে বিক্ষোভ’ও দেখান অস্থায়ী কর্মীরা। এদিকে রোগীদের অসহায় পরিজনরা অভিযোগ করেন, কর্ম বিরতি চলায় ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও মিলছে না পরিষেবা। হাসপাতাল চত্বরে কামারহাটি থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এদিন দুপুর একটা থেকে অস্থায়ী কর্মীরা হাসপাতালের এমএসভিপি-র ঘরের দরজার সামনে গেট আটকে বিক্ষোভ দেখানো শুরু করেন। এক প্রকার বাধ্য হয়ে তাঁদের সঙ্গে আলোচনায় বসেন সাগর দত্ত মেডিকেল কলেজের এমএসভিপি সুজয় মিস্ত্রি।

আরও পড়ুন: এই জেলায় বিনামূল্যে বায়োপ্সি টেস্টের সুযোগ

এই ঘটনা প্রসঙ্গে এমএসভিপি জানান, যত দ্রুত সম্ভব অস্থায়ী কর্মীদের কাজে ফেরানোর জন্য সব রকমের চেষ্টা চালানো হচ্ছে। আলোচনার পাশাপাশি অস্থায়ী কর্মীরা যাতে আগে কাজে যোগ দিয়ে পরিষেবা স্বাভাবিক করেন সেই পরামর্শ দেওয়া হয়। যাতে কোনভাবেই রোগী পরিষেবা ব্যাহত না হয়। এদিকে বেতন নিয়ে সমস্যার জন্য টেন্ডার নেওয়া সংস্থার গাফিলতিকেই দায়ী করছে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি যে সকল কর্মচারীরা কাজ করছেন তাঁদের সঠিক তালিকা এই সংস্থা জমা দেয়নি বলেও জানান তিনি। প্রয়োজনীয় নথি সহ বিল জমা পড়লে দ্রুততার সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে বকেয়া বেতন দিয়ে দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। এখন দেখার, আলোচনার পর কী সিদ্ধান্তে নেয় সাগর দত্ত মেডিকেল কলেজের অস্থায়ী কর্মচারীরা।

রুদ্রনারায়ণ রায়