কীভাবে সাবধানতা অবলম্বন করলে সাপের কামড় থেকে রক্ষা পাওয়া যায়। এ বিষয়ে বিশেষ পরামর্শ দিলেন চিকিৎসক এম এ সামাদ।

Siliguri News: শিলিগুড়িতে সাপের কামড়ে ঘটে গেল মর্মান্তিক ঘটনা, জানলে আঁতকে উঠবেন আপনিও

শিলিগুড়ি: ছেলেকে নিয়ে রথের মেলায় যাওয়ার জন্য তৈরি হওয়ার সময় সাপের কামড়ে মৃত্যু হল এক মহিলার। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির ৩২ নং ওয়ার্ডের জ্যোতির্ময় কলোনি নিজ পাড়া এলাকায়। মৃত সেই মহিলার নাম যমুনা সূত্রধর বয়স ২৫। জানা গিয়েছে, রবিবার রথ মেলা ঘুরতে যাবে বলে বায়না ধরেছিল পাঁচ বছরের ছেলে। সেই মতে নিজের ঘরে সাজগোজ শুরু করে সেই মহিলা। হঠাৎ সেই সময়ে ড্রেসিং টেবিলের নিচ থেকেএকটি বিষাক্ত সাপ কামড়ে দেয়। এরপর চিৎকার চেঁচামেচি করলে ছুটে আসে পরিবারের বাকি সদস্যরা। ততক্ষণে সাপটি কামড়ে চলে যায়।

পরিবার সূত্রে জানা গেছে, সেই সময় পা দিয়ে রক্ত বেরোচ্ছিল এবং সাপের কামড়ের দুটি দাগ লক্ষ করা যাচ্ছিল। তড়িঘড়ি পরিবারের লোকেরা চিকিৎসার জন্য সেই গৃহবধূকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ওই মহিলার। এরপর ঘটনার খবর পেতে শোকের ছায়া নেমে আসে গোটা এলাকায় ।

আরও পড়ুনঃ India vs Zimbabwe 3rd T20: ভারতীয় দলে ফিরছেন দুই মহাতারকা! শক্তি বাড়ছে টিম ইন্ডিয়ার

পরিবারের অভিযোগ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে এমার্জেন্সি বিভাগে ভর্তি করানো হয়। পরিবার সূত্রে জানা যায়,চিকিৎসা করতে বিলম্ব হয় তাই সেই গৃহ বধুর প্রাণ চলে যায়। মৃত সেই গৃহ বধুর শাশুড়ি শান্তি সূত্রধর জানান, হয়তো চিকিৎসার গাফিলতির জন্য আমার বৌমার প্রাণ হারাতে হলো তবে এরকম ঘটনা যাতে না ঘটে সেদিকে নজর দেওয়া উচিত হাসপাতাল কর্তৃপক্ষকে ।

অনির্বাণ রায়