পরিদর্শনে মহকুমা শাসক

Market Visit: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে বাজার পরিদর্শনে গিয়ে ক্রেতাদের অভিযোগের মুখে মহাকুমাশাসক

আলিপুরদুয়ার: বাজারে জিনিসপত্রের দাম অগ্নিমূল্য। কাঁচা আনাজে হাত ঢাকাতে পারছে না মধ্যবিত্ত বাঙালি। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি আধিকারিকদের কড়া নির্দেশ দিয়েছেন। তারপরই কলকাতা শহর জেলাগুলির বিভিন্ন বাজারে গিয়ে পরিদর্শন শুরু করেছেন আধিকারিকরা।

মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আলিপুরদুয়ার জেলার বিভিন্ন বাজার ঘুরে দেখেন মহকুমাশাসক। বেশ কিছুদিন ধরেই সবজি থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সমস্ত সামগ্রীর দামি প্রায় লাগামছাড়া হয়ে পড়েছে। ফলে বেশ সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। এই নিয়ে আমজনতার অভিযোগ মুখ্যমন্ত্রীর কানে গিয়েও পৌঁছেছে। তারপরই কঠোর অবস্থান নেয় প্রশাসন।

আরও পড়ুন: প্লাস্টিক মুক্ত হবে দক্ষিণ ২৪ পরগনা, জোরকদমে চলছে কাজ

এদিন আলিপুরদুয়ার বড়বাজারে মহকুমাশাসক বিপ্লব সরকার সপার্ষদ পরিদর্শন করেন। তিনি খুচরো ও পাইকারী আড়তদারদের সঙ্গে কথা বলেন। সবজির দাম যাতে বেশি নেওয়া না হয় সেই বিষয়ে সতর্ক করেন খুচরো ও পাইকারি ব্যবসায়ীদের। এই বাজারে পাইকারী ব্যাবসায়ীদের কারও কাগজপত্র ঠিক নেই। নেই মূল চালান। গরমিল আছে হিসেবে। কোথা থেকে কোন জিনিসটা কেনা হচ্ছে তা বোঝা মুশকিল। কতটা বিক্রি করা হচ্ছে তার সন্তোষজনক উত্তর দিতে পারেননি এখানকার পাইকারি ব্যাবসায়ীরা।

তবে মহকুমাশাসকের পরিদর্শনের পর মূল পরিস্থিতির কোনও পরিবর্তন হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে। তা নিয়ে কোন‌ও নিশ্চয়তা নেই বলে জানান ক্রেতারা। এদিকে মহকুমাশাসক দফতরের তরফে জানা গিয়েছে, নিয়মিত পরিদর্শন চলবে।

অনন্যা দে