আচমকা মৃত্যু এক স্কুল পড়ুয়ার 

Student Death: হাসপাতালে নিয়ে গেলেন না স্যাররা, মিড ডে মিলের লাইনে পড়ুয়ার মৃত্যু! স্কুলে ব্যাপক ভাঙচুর

দক্ষিণ দিনাজপুর: স্কুলের মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে মৃত্যুর কোলে ঢলে পড়ল ষষ্ঠ শ্রেণির পড়ুয়া! এই ঘটনার অভিঘাতে এরপর স্কুলের বাকি ছাত্র ও গ্রামবাসীরা মিলে রীতিমতো তাণ্ডব চালায়। শিক্ষকদের আটকে রাখার পাশাপাশি ভাঙচুর করে স্কুলে। রীতিমত অগ্নিগর্ভ হয়ে ওঠে কুশমন্ডি ব্লকের কচড়া হাইস্কুল চত্বর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম অভিজিৎ সরকার (১২)। সে কচড়া হাইস্কুলের ষষ্ঠ শ্রেণিতে পড়ত। মিড ডে মিলের লাইনে দাঁড়িয়ে থাকার সময় তার মর্মান্তিক মৃত্যু হয়। এই বিষয়ে মৃত ছাত্রের পরিবারের অভিযোগ, বিদ্যালয় কর্তৃপক্ষ ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে যায়নি। না হলে হয়ত তার প্রাণ বেঁচে যেত। একই অভিযোগ করেছে স্কুলের বাকি পড়ুয়ারাও।

আরও পড়ুন: চরম সমস্যায় দক্ষিণবঙ্গের পাট চাষিরা, কারণ জানলে…

এই ঘটনার পরে মৃত ছাত্রের পরিবার এবং স্থানীয় গ্রামবাসীরা বিদ্যালয় কর্তৃপক্ষের উপর চড়াও হয়। স্কুলের প্রধান শিক্ষক রানা বসাককে বেধড়ক মারধর করা হয়। পুলিশের তরফ থেকে জানা গিয়েছে, মৃত ওই ছাত্র মিড ডে মিল খাবার জন্য দুপুর দেড়টা নাগাদ লাইনে গিয়ে দাঁড়িয়েছিল। হঠাৎই সে অসুস্থ হয়ে পড়ে যায়। এরপর দ্রুত তার অবস্থার অবনতি হতে থাকে। বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ ওই ছাত্রের বাড়ির লোকদের ফোনে জানায়। কিন্তু কেন স্কুলের তরফ থেকে ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে যাওয়া হল না সেই নিয়ে প্রশ্ন উঠছে। এরপরেই ঘটে ব্যাপক চাঞ্চল্য। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে বিদ্যালয় কর্তৃপক্ষ স্থানীয় কুশমন্ডি থানায় খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসতেই উপস্থিত গ্রামবাসীরা পুলিশের কথা না শুনে বিদ্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায়। অবস্থা বেগতিক দেখে নিয়ে আসা হয় র‍্যাফ এবং কমব্যাট ফোর্স। পরে কুশমন্ডি থানা থেকে বিরাট পুলিশ বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিদ্যালয় চত্বরে মোতায়েন করা হয় র‍্যাফ এবং কমব্যাট ফোর্স।

সুস্মিতা গোস্বামী