জয়ন্ত সিংয়ের বাড়ি

North 24 Parganas News: এই ‘হোয়াইট হাউসের’ মালিক কে জানেন? আড়িয়াদহে কান পাতলেই শোনা যাচ্ছে ‘সেই’ গল্প

উত্তর ২৪ পরগনা: আমেরিকার ‘হোয়াইট হাউস’ নয়, বরং বাংলার জেলার এই হোয়াইট হাউসের দিকেই এখন নজর তামাম রাজ্যবাসীর। এই হোয়াইট হাউস কিন্তু কিছু কম নয়। ছোটখাটো যেন এক প্রাসাদ। তৈরি হয়েছে উত্তর ২৪ পরগনার আড়িয়াদহে। ভাবছেন হঠাৎ হোয়াইট হাউসের প্রসঙ্গ আসছে কী করে? কারণ বর্তমানে খবরের শিরোনামে থাকা এক অভিযুক্তের প্রাসাদসম এই নতুন বাড়ি ঘিরেই উঠছে নানা প্রশ্ন।

চলুন খোলসা করা যাক গোটা গল্পটা। বস্তুত জানা গিয়েছে, আড়িয়াদহের মৌসুমী মোড় থেকে কিছুটা এগোলেই এই প্রতাপ রুদ্র লেন। আর এখানেই বিশালাকার নজরকাড়া সাদা বাড়িটির মালিক আর কেউ নন, তিনি হলেন একের পর এক ভাইরাল ভিডিও সূত্রে বর্তমানে খবরের শিরোনামে উঠে আসা, আড়িয়াদহের ক্লাবে গণপিটুনি কাণ্ডের মূল অভিযুক্ত জয়ন্ত সিং।

আরও পড়ুন: ‘বয়স’ অনুযায়ী ব্লাড সুগার লেভেল কত হলে ‘পারফেক্ট’…? ফিট থাকতে জেনে নিন এখনই! দেখে নিন চার্ট

অভিযোগ, এলাকায় নিজের দাপটে ও শাসক ঘনিষ্ট হওয়ায় নানা কুকর্মের সঙ্গে জড়িত থেকেও, “জায়ান্ট” নামেই পরিচিত হয়ে উঠেছিলেন জয়ন্ত। ছিলেন দুধবিক্রেতা, আর তা থেকেই যেন রাতারাতি হয়ে উঠেছিলেন এই প্রাসাদসম অট্টালিকার মালিক। তবে যে জমির উপর তিনি এই লক্ষাধিক টাকা ব্যায়ে প্রাসাদটি বানিয়েছিলেন, সেই জমিটিও পরিত্যক্ত বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা, দিল্লিতে শাহী সাক্ষাৎ শুভেন্দুর, হাতে তুলে দিলেন ‘বিশেষ’ ভিডিও ফুটেজ

স্থানীয়দের অভিযোগ, রাতারাতি জমি নিজের কব্জায় করে, তোলাবাজি ও হুমকির টাকায় জয়ন্ত তৈরি করেন এই অট্টালিকা। তবে এ বিষয়ে আওয়াজ তোলা বা প্রতিবাদ করার সাহস ছিল না এলাকার কাররই। এখনও জয়ন্তর আতঙ্কে, এই বিষয়ে মুখ খুলতে চাইছেন না এলাকার কেউই। নতুন বাড়ির এই গলি থেকে বেরিয়ে প্রধান রাস্তা ধরে কয়েক পা এগোলেই বাঁ হাতের গলিতে রয়েছে জয়ন্তর পুরনো বাড়ি ও সংলগ্ন বিশাল গরুর খাটাল। জনবসতির মধ্যেই চলছে সেই খাটাল। প্রশ্ন উঠছে কী ভাবে শাসকদলের মদত ছাড়া এত কিছু সম্ভব হল একজন সাধারন দুধ ওয়ালার পক্ষে?

এত সব কাণ্ড ঘটালেও প্রশাসন ঘুনাক্ষরেও টের পেল না কিছু! নাকি সব জেনেশুনেই মুখে কুলুপ! এখন নানা ভাবে শাসকদলের তরফ থেকে দায় ঝেড়ে ফেলার চেষ্টা চললেও, আড়িয়াদহে কান পাতলে অবশ্য অন্য কথা শোনা যাচ্ছে।

Rudra Narayan Roy