হাসপাতালে বিধায়ক

Medical Service: ‘ভুতের বাসা’ দূর হয়ে মিলবে উন্নত চিকিৎসা পরিষেবা

দক্ষিণ ২৪ পরগনা: এবার ঘাটবকুলতলা হাসপাতালে পাওয়া যাবে উন্নত চিকিৎসা পরিষেবা। তার জন্য শুরু হয়েছে কাজ। একসময় এই হাসপাতালটি ভুতের বাসায় পরিণত হয়েছিল। এই হাসপাতালে ছিল ভাঙা ঘর, দেওয়ালে জন্মেছিল গাছ। স্থানীয়দের অভিযোগ ছিল, হাসপাতালটি নামেই চলে। একজন ডাক্তার সপ্তাহে কয়েকদিন আসেন। বাকি সময়টা ফার্মাসিস্ট দিয়ে কাজ চালিয়ে নেওয়া হয়।

অবশেষে সেই বেহাল অবস্থার পরিবর্তন হতে চলেছে। হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়েনর জন্য স্থানীয় বিধায়কের কাছেও দরবার করেছিল গ্রামবাসীরা। তিনি নিজেও এই হাসপাতাল পরিদর্শন করেছেন। তবে কতটা পরিবর্তন হবে সে নিয়ে সন্দিহান স্থানীয়রা। দিনের পর দিন একই পরিস্থিতি চলায় ক্ষুব্ধ ছিলেন স্থানীয়রাও। তাঁরা দ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানিয়েছিলেন।

আরও পড়ুন: টানা বৃষ্টিতে জলমগ্ন আরামবাগের একাধিক ওয়ার্ড, ঘরের মধ্যে জল থৈ থৈ

ঘাটবকুলতলা হাসপাতালের উপর নির্ভর করেন এলাকার ১০ থেকে ১৫ টি গ্রামের কয়েক হাজার বাসিন্দা। তাঁরা সকলেই হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়ন চান। অবশেষে হাসপাতাল চত্বরে আলো, পানীয় জল সহ চিকিৎসা পরিষেবা আরও ভাল করা হবে বলে জানিয়েছেন স্থানীয় বিধায়ক অলক জলদাতা। এই হাসপাতালের পরিকাঠামো ভাল হলে ৩ টি ব্লকের লোক উপকৃত হবেন। পাথরপ্রতিমা, মথুরাপুর-১ ও ২ এর বাসিন্দারা এর ফলে উপকার পাবেন।

নবাব মল্লিক