জলমগ্ন এলাকা

Water Logged Problem: টানা বৃষ্টিতে জলমগ্ন আরামবাগের একাধিক ওয়ার্ড, ঘরের মধ্যে জল থৈ থৈ

হুগলি: রাতভর বৃষ্টিতে জলমগ্ন আরামবাগ পুরসভার বেশকিছু ওয়ার্ড। বৃষ্টির ফলে নোংরা জল রাস্তা উপচিয়ে ঢুকে পড়েছে বাড়ির ভিতরে। জল যন্ত্রণা নিয়ে ক্ষুব্ধ স্থানীয়রা। উপযুক্ত নিকাশি ব্যবস্থা না থাকার অভিযোগ তুলেছে এলাকাবাসীরা। পুরসভার তরফে জল নিকাশির জন্য পাম্প বসিয়ে জল বের করার কাজ শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাতভর টানা বৃষ্টি হয় আরামবাগে। আর সেই বৃষ্টির জল জমেই জলমগ্ন পরিস্থিতি পুর এলাকার ২, ৩, ৬ ও ১৯ ওয়ার্ড সহ বেশ কিছু এলাকায়। জল ঢুকেছে সরকারি ব্যাঙ্কের ভেতরেও। অন্যদিকে রাস্তায় এক হাঁটু সমান জল জমার পাশাপাশি বেশ কিছু বাড়িতেও জল ঢুকেছে। তার জেরে রান্না ছেড়ে দিয়ে ঘরের আসবাবপত্র সামলাতে ব্যস্ত বাসিন্দারা। অভিযোগ, প্রায়শই ভারী বৃষ্টি হলেই জল জমে এই সমস্ত এলাকায়। পুরসভার পক্ষ থেকে এই বিষয়ে কোনও উপযুক্ত ব্যাবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন: আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় মুর্শিদাবাদের চার প্রতিযোগী!

এই বিষয়ে স্থানীয় বাসিন্দা রানি রায় বলেন, বছর তিনেক ধরে বৃষ্টি হলেই জল ঢুকছে বাড়ির ভেতরে। দিন কয়েক আগে বৃষ্টিতেও জলমগ্ন হয়ে পড়েছিল গোটা এলাকা। জল ঢুকেছে বাড়ির ভেতরে। এক হাঁটু সমান জলে ডুবে গেছে খাট-বিছানা। সকাল থেকে পাম্প লাগিয়ে জল বের করার চেষ্টা চলছে পুরসভার তরফ থেকে। পাশাপাশি এলাকার মানুষরা নিজেদের উদ্যোগে আরও একটি পাম্প ভাড়া করে এনে জল বের করার চেষ্টা করছে বলে জানান তিনি।

এই বিষয়ে আরামবাগের উপ-পুরপ্রধান মমতা মুখোপাধ্যায় জানান, আন্ডার গ্রাউন্ড ড্রেনের কাজের জন্য একটু সমস্যা হয়েছে। তবে পাম্প দিয়ে সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডে জমা জল বের করার চেষ্টা করছে পুরসভা। বিভিন্ন ওয়ার্ডে ঘুরে দেখছেন কাউন্সিলররা।

রাহী হালদার