উদ্যান পালন দফতরের উদ্যোগে কম দামে শাকসবজি বিক্রি

Vegetable price hike: বাজারের থেকে অনেক কম দামে মিলছে শাকসব্জি! লাভ হতে পারে আপনারও, কোথায় যেতে হবে?

হুগলি: বেশ কিছুদিন ধরে আগুন সব্জির বাজার। অগ্নিমূল্যের কারণে একাধিক পদক্ষেপ নিয়েছে প্রশাসন, কিন্তু এখনও নাগালে আসেনি সব্জির দাম। এবার ক্রেতাদের সুরাহা দিতে এক অভিনব পদক্ষেপ হুগলি জেলা প্রশাসনের। কাঁচা আনাজের দাম কমাতে বাজারে বাজারে নজরদারির পর এবার কাঁচা আনাজ বিক্রি শুরু করল জেলা প্রশাসন। হুগলি জেলা শাসকের দফতরের সামনে গাড়ি করে সব্জি বিক্রি করা শুরু হয়। কম দামে আনাজ পেয়ে খুশি ক্রেতারা।

আরও পড়ুন: প্রসবের সময় মারা যান স্ত্রী! দেহ সৎকার করে চিতাভস্ম থেকে যা পাওয়া গেল… জানলে আপনিও শিউরে উঠবেন

হুগলির জেলা উদ্যান পালন দফতরের কৃষি ফার্ম রয়েছে, সেখানেই নানা ধরনের সব্জির চাষ হয়। পালংশাক, পেঁপে, বেগুন, বরবটি, ক্যাপসিকাম, টমেটো, শশা, ধনেপাতা উৎপাদন হয় সময় অনুযায়ী। বর্ষায় পলি হাউসে সবজি চাষ হয়েছে। এছাড়া অন্যান্য সবজি সরাসরি চাষিদের থেকে কিনে বিক্রি করা হচ্ছে সব্জি। বাজারে যা দাম তার থেকে বেশ কিছুটা কম দামে বিক্রি হচ্ছে সব্জি।

আরও পড়ুন: ফের বাবা ভাঙ্গার ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী! ২০২৫-এ কী হবে? শুনলে গায়ে কাঁটা দেবে

পটল, ঝিঙে, কুমড়ো, পেঁপের দর ৩০ টাকা কিলো, পালংশাক ৪০ টাকা, শশা ৫০ টাকা এবং বেগুনের দর ৮০ টাকা কিলো। আলু ২৮ টাকা পিঁয়াজ ৩৮ টাকা কিলো। জেলা উদ্যান পালন দফতরের আধিকারিক, শুভদীপ নাথ জানান, সুফল বাংলার থেকে কিলো প্রতি দু’টাকা কম দামে বিক্রি করা হচ্ছে। কৃষি দফতর, উদ্যান পালন দফতর, কৃষি বিপনণ ও সমবায় দফতরের তরফে একত্রিত ভাবে এই উদ্যোগ নেওয়া হয়। ফার্মার প্রডিউসার কোম্পানি লিমিটেড (এফপিসি)-এর মাধ্যমে সব্জি বিক্রি করা হচ্ছে। চাষির কাছ থেকে সরাসরি কিনে সাধারন মানুষের কাছে বিক্রি করায় ফড়েদের কমিশন থাকছে না ফলে কম দামে বিক্রি করা যাচ্ছে সব্জি। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত বিক্রি হবে সব্জি।