কৃষ্ণ কল্যাণী 

WB ByElections Result 2024: বিপুল ভোটে জয়জয়কার, সংসদে যাওয়া না হলেও বিধানসভায় গেলেন রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী

উত্তর দিনাজপুর: সংসদে যাওয়া না হলেও বিধানসভায় গেলেন রায়গঞ্জের কৃষ্ণ কল্যানী। রায়গঞ্জ বিধান সভার উপ নির্বাচনে তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী বিপুল ভোটে জয়জয়কার। প্রথম রাউন্ড থেকে শেষ প্রতিটি রাউন্ডেই তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণীর জয়ের খবর আসতেই ভোট কাউন্টিং কেন্দ্রের বাইরে হাজার হাজার তৃণমূল সমর্থকদের মধ্যে দেখা যায় উল্লাস আর উন্মাদনার দৃশ্য। মোট দশ রাউন্ড গণনা শেষে তৃণমূলের কৃষ্ণ কল্যাণীকে ৪৯,৫৩৬ ভোটে জয়ী বলে ঘোষণা করা হলে তৃণমূলের সমর্থকদের মধ্যে খুশির হাওয়া বইতে শুরু করে।

বাম কংগ্রেস জোট প্রার্থী মোহিত সেনগুপ্ত সাংবাদিকদের আমরা আগেই বলেছিলাম এই ভোট আসলে ভোট নয়। এটা প্রহসন মাত্র। সেটাই ফলাফলে দেখা গেছে। লোকসভা ভোটের আগে তৃণমূলের বিধায়ক কৃষ্ণ কল্যাণী বিধায়ক পদ থেকে ইস্তফা দেন।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

লোকসভা নির্বাচনে রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পালের কাছে ৬৭,১৯৭ ভোট হেরে যান। লোকসভায় পরাজিত হবার পর তৃণমূল নেতা কৃষ্ণ কল্যাণী তৃণমূল দলের উত্তর দিনাজপুর জেলার অধিকাংশ নেতৃত্বের প্রতি ক্ষোভ উগরে দেন।

আরও পড়ুন-   মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

তার হারের জন্য মূলত দায়ী করেন দলের গোষ্ঠী কোন্দলকেই। সেই কৃষ্ণ কল্যাণী হঠাৎ করে তার ভোল পালটে দিয়ে তিনি তৃণমূল দলের কর্মীদের তার হয়ে লোকসভা ভোটে পরিশ্রম করার জন্য অভিনন্দন জানান এবং উত্তর দিনাজপুর বাসী লোকসভা নির্বাচনে তাকে চার লক্ষ বিরানব্বই হাজার ভোট দেবার জন্য রায়গঞ্জ লোকসভার নির্বাচক মন্ডলীদের অভিনন্দন জানান।

পিয়া গুপ্তা