বিধ্বংসী আগুন

Fire At Midnapore: মর্মান্তিক মৃত্যু, দগ্ধ হয়ে মৃত আট বছরের নাবালক, বিধ্বংসী আগুনে পুড়ে ছাই সম্বলটুকু

পশ্চিম মেদিনীপুর: ডেবরার পর এবার মেদিনীপুর, ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই একাধিক দোকান-বাড়ি, মৃত্যু হয়েছে এক শিশুর। বৃহস্পতিবার এমন মর্মান্তিক ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মেদিনীপুর শহরে। ভোর রাতে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই শেষ সম্বলটুকু। ছেলেকে হারিয়ে নিঃস্ব বাবা মা। প্রাথমিকভাবে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে, পরে ঘটনাস্থলে আসে দমকল। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কীভাবে লাগলআগুন, তার তদন্তে নেমেছে পুলিশ ও দমকল।

প্রসঙ্গত, দিন কয়েক আগে ডেবরার বালিচক এলাকায় বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আহত, নিহতের ঘটনা না থাকলেও বৃহস্পতিবার ভোর রাতে মেদিনীপুর শহরের গেটবাজার সংলগ্ন এলাকায় বিধ্বংসী আগুনে ক্ষয়ক্ষতির পাশাপাশি আগুনে দগ্ধ হয়ে মৃত্যু এক আট বছরের শিশুর। ফুটফুটে শিশুকে হারিয়ে শোকস্তব্ধ গোটা পরিবার, আগুনে পুড়ে শেষ সহায় সম্বলটুকু।

আরও পড়ুনPuri Jagannath Mandir: পুরী জগন্নাথ মন্দিরে রত্ন ভাণ্ডারে বিরাট প্রাপ্তি! খুলতেই মিলল অতি দুর্লভ এই জিনিস, নিজের চোখে দেখেও বিশ্বাসই করতে পারলেন না অনেকে

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর নাগাদ মেদিনীপুর শহরের গেট বাজার সংলগ্ন এলাকায় একটি মিষ্টি দোকানে ভয়াবহ আগুন লাগে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শট-সার্কিট থেকে এই আগুন লেগেছে। তবে আগুন বিধ্বংসী রূপ নিলে গ্যাস সিলিন্ডার ফেটে আরও বেশ কয়েকটি দোকান এবং বাড়িতে আগুন লাগে। আগুনে পুড়ে ছাই হয়ে যায় দোকান এবং বাড়িগুলো। পাশাপাশি দোকান এবং ঘরগুলি থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। স্থানীয়রা প্রাথমিকভাবে জল দিয়ে রাতেই আগুন নেভানোর চেষ্টা করে।

তখনই আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয় বছর আটের এক শিশুর। পরিবারের দাবি, গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্যু হয়েছে শিশুটির। মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এদিন বেশ কয়েকটি বাড়ি এবং দোকানঘরে বিধ্বংসী আগুন লাগায় বেশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন লাগার খবর পেয়ে স্থানীয়রা প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করলেও পরে দমকলের একাধিক ইঞ্জিন এসে কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সমগ্র ঘটনা তদন্ত করে দেখছে পুলিশ ও দমকল। কীভাবে লাগলআগুন তা খতিয়ে দেখা হচ্ছে।

 

রঞ্জন চন্দ