বোলপুরে এসে কীভাবে ঘুরবেন ভাবছেন? শান্তিনিকেতনের পথে আপনার সঙ্গী হবে ‘পথিক’! কমবে ঝক্কি, বাঁচবে টাকা

Birbhum News: বোলপুরে এসে কীভাবে ঘুরবেন ভাবছেন? শান্তিনিকেতনের পথে আপনার সঙ্গী হবে ‘পথিক’! কমবে ঝক্কি, বাঁচবে টাকা

বীরভূম: গরমের মরশুম আর এই সময় আপনি বোলপুর শান্তিনিকেতন ঘুরতে আসতে চাইছেন! তবে মনে মনে একটা চিন্তাও রয়েছে বোলপুর এলেই ঘুরতে খরচ অনেক পড়বে।  বোলপুরের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরতে অনেকটাই খরচ পড়ে থাকে বিশেষ করে টোটো অথবা গাড়িতে।

বোলপুর শান্তিনিকেতনে কবিগুরুর দর্শনীয় একাধিক স্থান যেমন রয়েছে তার পাশাপাশি রয়েছে সোনাঝুরি হাট ও পাঁচটি সতীপীঠের মধ্যে অন্যতম কঙ্কালীতলা মন্দির। কলকাতা হাওড়া অথবা শিয়ালদা থেকে ট্রেনে করে বোলপুর এসে এই সমস্ত জায়গা ঘুরতে অনেকটাই খরচ করতে হয় পর্যটকদের। তবে এবার বোলপুর এলে আর চিন্তার কোনও কারণ নেই। খুব স্বল্প মূল্যে গাড়ি ভাড়া মিলবে বোলপুর শান্তিনিকেতনে।

আরও পড়ুন: হ‍্যান্ডসাম অভিনেতা থেকে আইএএস অফিসার! সাফল‍্য সত‍্যিই ‘হাতের মুঠোয়’ আইআইটি খড়্গপুরের এই ছাত্রের, র‍্যাঙ্ক জানলে ছিটকে যাবেন

বোলপুর শান্তিনিকেতন আগত পর্যটকদের জন্য বীরভূমের কিন্নাহারের বাসিন্দা সঞ্জয় হাজরা তার বন্ধুর সহযোগিতায় বানিয়েছে একটি অ্যাপ।যায় নাম ‘পথিক ‘( POTHIK) অ্যাপ। এন্ড্রয়েড ফোনের গুগল প্লে স্টোর থেকেই সার্চ করলেই মিলে যাবে এই অ্যাপ। আর এই অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন ধরনের বীরভূম ভ্রমণের প্যাকেজ বুকিং করতে পারবেন।

বোলপুর শান্তিনিকেতন প্যাকেজের পাশাপাশি রয়েছে তারাপীঠ ঘুরে আসার প্যাকেজ। আর সেখানেই আপনি দেখতে পাবেন বোলপুর শান্তিনিকেতন ঘুরে দেখার মত কী কী জায়গা রয়েছে আর কোথায় কোথায় যাওয়ার জন্য কেমন কেমন ভাড়া রয়েছে। সেই অ্যাপ থেকেই আপনি নিজের পছন্দের মত বাইক,স্কুটি,চারচাকা অথবা টোটো বুকিং করে নিতে পারবেন।

আরও পড়ুন: এসি থেকে জলের ছিটে? আসল সমস‍্যা কোথায়? এখনই সাবধান হন, নাহলেই বিরাট টাকার ধাক্কা

সঞ্জয় হাজরা আমাদের জানান মূলত চলতি বছরের মে মাসের প্রথম সপ্তাহ থেকে এই অ্যাপ চালু করা হয়েছে। এই অ্যাপ বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড মোবাইলে উপলব্ধ। অ্যাপেল স্টোরে গেলে এই অ্যাপ পাওয়া যাবে না। এই অ্যাপ খুললে আপনি আপনার লোকেশন অন করলে নির্দিষ্ট লোকেশনে এসে গাড়ি পৌঁছে যাবে আপনার কাছে।

বর্তমানে চারটি বাইক,বেশ কয়েকটি স্কুটি এবং চারচাকা গাড়ি এবং প্রায় ৩৫ থেকে ৪০ টি টোটো এই অ্যাপে অন্তর্ভুক্ত রয়েছে। কাস্টমারদের সহযোগিতার কারণে ওই অ্যাপের মধ্যেই রয়েছে কাস্টমার কেয়ার নম্বর।সেখানে আপনি ফোন করে যে কোনও সমস্যার সমাধান পেয়ে যাবেন নিমেষে।

আরও পড়ুন: সুন্দরী নায়িকা থেকে সন্ন‍্যাসিনী! লাস‍্যময়ী মডেল, নামকরা ক্রিকেটরের সঙ্গে প্রেমের গুঞ্জন! হ‍ঠাত্‍ সব ছেড়ে কী করছেন নায়িকা? দেখলে চেনাই দায়

তিনি আমাদের আরও জানালেন যে কাস্টমার যার গাড়ি বুকিং করবেন সেই গাড়ির চালকের ভোটার কার্ড, আধার কার্ড,প্যান কার্ড-সহ বিভিন্ন ধরনের পরিচয় পত্র জমা রাখা হয়। এক কথায় এই অ্যাপটির মাধ্যমে আপনি সুযোগ সুবিধার পাশাপাশি পাবেন সুরক্ষা। তাই এবার বোলপুর শান্তিনিকেতন ঘুরতে এসে গাড়ি ভাড়া করার চিন্তা অনেকটাই দূর হবে পর্যটকদের। নিচে দেওয়া এই অ্যাপের মাধ্যমে আপনি বুকিং করতে পারবেন আপনার পছন্দের মত গাড়ি।

https://play.google.com/store/apps/details?id=in.pothik

সৌভিক রায়