সোনার মেয়ে

West Medinipur News: নিজেই নিজের মোটিভেশন, রাজ্য স্তরে সোনা জয় কৃতি মেয়ের

পশ্চিম মেদিনীপুর: বাড়ির দেওয়ালে সাঁটানো নানা বিভিন্ন মোটিভেশনাল লেখা। সবই নিজে লিখেছেন দশম শ্রেণীর এই ছাত্রী। তার লক্ষ্য পেশাগতভাবে এগিয়ে যাওয়া। সম্প্রতি রাজ্যস্তরীয় চ্যাম্পিয়নশিপের সোনা জয় করেছে দশম শ্রেণীর এই ছাত্রী। ওয়েস্ট বেঙ্গল কুরাশ চ্যাম্পিয়নশিপে বেশ কয়েকজন প্রতিযোগীকে হারিয়ে সোনা জয় করেছে জেলার এই কন্যাশ্রী। বাবার সামান্য স্টেশনারি দোকান, চাষবাস করেই মূলত চালাতে হয় সংসার। বাড়িতে তিন মেয়ে, বাবা মা স্ত্রীর সংসার। সামান্য নিম্ন মধ্যবিত্ত পরিবারে বড় মেয়ের কৃতিত্বে খুশির হাওয়া পরিবারে।

পশ্চিম মেদিনীপুরের নারায়নগড় ব্লকের খাকুড়দা এলাকার কৃতি ছাত্রী নাসরিন সুলতানা মির। স্থানীয় একটি বেসরকারি বিদ্যালয়ে দশম শ্রেণীর ছাত্রী সে। পড়াশোনার পাশাপাশি ছবি আঁকার প্রতি নেশা তার। তার শোওয়ার ঘর জুড়ে এঁকেছে নানা ছবি। শুধু তাই নয়, দেওয়ালের কোনায় কোনায় লাগানো নানা মোটিভেশনাল লেখা। সকাল থেকে উঠে প্রায় পাঁচ কিলোমিটার দৌঁড়ায় সে। এরপর এসে বাড়িতেই প্র্যাকটিস করে নিয়মিত। সম্প্রতি রাজ্য স্তরীয় প্রতিযোগিতায় মিলেছে সফলতা।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

প্রসঙ্গত, কুরাশ এক প্রকার বক্সিং জাতীয় খেলা। রয়েছে জীবনের ঝুঁকি। ছোট থেকেই তার শখ পেশাগতভাবে খেলতে চায় এই খেলা। ইতিমধ্যে সে ক্যারাটে, মিক্সড মার্শাল আর্ট-সহ একাধিক খেলাধুলায় পারদর্শী। প্রতিদিন নিজে থেকে চলে তার প্রস্তুতি। বেলদার বাসিন্দা শিবু ভৌমিকের থেকে সপ্তাহে প্রতিক্ষণ নেয় সে। পড়াশুনার পাশাপাশি তার এই একাগ্রতায় মিলেছে এই সাফল্য। খুশি পরিবারের সকলে।

আরও পড়ুন-   মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

ছোট্ট দোকান সামলে মেয়েকে ভবিষ্যতের দিকে এগিয়ে দিতে চায় তার বাবা। মেয়ের মধ্যে প্রতিদিন সাহস যুগিয়ে চলে তার পরিবার।মনে ভয় আছে, তবে সাহস নিয়ে এগিয়ে চলেছে ভবিষ্যতের দিকে। তার সফলতায় খুশি সকলে।

রঞ্জন চন্দ