খাঁচা বন্দি লেপার্ড

Jalpaiguri News: রাত হতেই বাড়ত আতঙ্ক! ভয়ে কাটা হয়ে থাকত এলাকাবাসী, অবশেষে ধরা পড়তে যা হল…

জলপাইগুড়ি: ডুয়ার্সের জঙ্গল লাগোয়া গ্রামগুলো থেকে একের পর এক উধাও হয়ে যাচ্ছে গৃহপালিত হাঁস,মুরগি, ছাগল। প্রত্যেকদিনই কিছু না কিছু চুরির ঘটনা ঘটেছিল জলপাইগুড়ি সংলগ্ন মাল ব্লকের নেওড়া চা বাগান এলাকার গ্রামগুলিতে। কিন্তু, কে এই চোর? জানলে চোখ কপালে উঠবে।

চোরের ভয়ে কাবু এলাকার বাসিন্দারা। তবে সেই চোর ধরা পড়েছে অবশেষে।ক্রমশ ডুয়ার্সের জঙ্গল ঘেয়ে যেসব বন বস্তি গুলো রয়েছে সেসব বড় বস্তির ছাগল,গরু, মুরগির উপরে আক্রমণ করে চলেছে চিতাবাঘেরা । এতে বেশ সমস্যায় পড়ছে বনবস্তির মানুষজন থেক্র শুরু করে বনদফতর। বেশ কিছুদিন আগে একটি বাচ্চাকেও উঠিয়ে নিয়ে চলে গিয়েছিল চিতাবাঘ। এমনও ভয়ঙ্কর ঘটনার সাক্ষী রয়েছে ডুয়ার্স। হামেশাই ছাগল উধাও হয়ে যাচ্ছে গ্রাম থেকে।

আরও পড়ুন-   মাত্র ৭ দিনেই জব্দ! ধমনী থেকে নিংড়ে বার করবে কোলেস্টেরল, শিরায় জমে থাকা ময়লা হবে সাফ, রোজ পাতে রাখুন এই খাবার

গত দু থেকে তিন সপ্তাহের মধ্যে ৩ টি চিতাবাঘ খাঁচা বন্দী হয়েছে ডুয়ার্সে। আজ সকালে আবারও মাল ব্লকের নেওড়া চাবাগান থেকে খাঁচা বন্দি হল চিতাবাঘ। এদিন চাবাগানে ৩ নম্বার সেকশনে খাঁচা বন্দি হয় চিতাবাঘটি।

আরও পড়ুন-  ভয়ঙ্কর তোলপাড় পরিবর্তন! সূর্য-মঙ্গল-বুধ-শুক্রের বিরাট চালে ভাগ্যের খেলা শুরু…! কারা ভাগ্যবান, কাদের লোকসান? আপনার কপালে কী?

শ্রমিকেরা কাজে যোগ দেওয়ার সময় খাঁচা বন্দি চিতাবাঘটিকে দেখে বনদফতরকে খবর দেয়। মালবাজার বন দফতরের কর্মীরা খাচা বন্দী চিতাবাঘ উদ্ধার করে গরুমারায় নিয়ে যায়। জানা গিয়েছে, প্রাথমিক চিকিৎসার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে চিতাবাঘকে।

সুরজিৎ দে