কেরলে টিম পাঠানোর সিদ্ধান্ত মমতার

TMC meeting: শুক্রবার দিল্লিতে মমতার নেতৃত্বে তৃণমূলের সংসদদের নিয়ে বৈঠক, কী বার্তা দেওয়া হবে?

নয়াদিল্লি: দিল্লির বঙ্গভবনে অনুষ্ঠিত হতে চলেছে তৃণমূলের সংসদীয় বৈঠক। সেই বৈঠকে উপস্থিত থাকতে দিল্লিতে উড়ে যাবেন তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, ২৬ জুলাই বঙ্গ ভবনে অনুষ্ঠিত হবে এই বৈঠক।

২০২৬-এ বিধানসভা ভোট, লোকসভায় দুর্দান্ত ফল করার পরে আগামী বিধানসভা নির্বাচনেও ভাল ফল করতে মরিয়া তৃণমূল। ব্লক থেকে বিধানসভা নজরে রেখেই ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: চূড়ান্ত মর্মান্তিক দুর্ঘটনা! ইঞ্জিনের সঙ্গে কামরা জুড়তে গিয়ে পিষে গেলেন রেলকর্মী

জানা গিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব সাংসদদের একাধিক বিষয় বার্তা দিতে চলেছে। যার মধ্যে অন্যতম, নিজের সংসদীয় এলাকায় জেলা সভাপতি , বিধায়ক, প্রয়োজনে ব্লক সভাপতিদের সাথে সংযোগ রেখে জনসংযোগ ও সংগঠনের কাজ করতে হবে। পাশাপাশি অনেক সময়ই সংসদরা বিভিন্ন কাজে ব্যস্ত থাকার জন্য সংসদে উপস্থিত থাকতে পারেন না। সেই জন্য সংসদীয় অধিবেশনে যোগ দিতেই হবে, এমনই বাধ্যতামূলক করা হতে চলেছে। আবাস যোজনা, ১০০ দিনের কাজ-সহ কেন্দ্রীয় বঞ্চনার ইস্যুতে সোচ্চার হতে হবে সংসদে, নিজের এলাকার প্রসঙ্গও তুলতে হবে সংসদে। সংসদের পাশাপাশি নিজের এলাকাতেও পূর্ণ সময় দিতে হবে, এমন বার্তাও দেওয়া হবে সংসদে।

আরও পড়ুন: সস্তা হচ্ছে সোনা, রুপো! গয়না কিনলে বিশেষ সুবিধা পাবেন, বড় ঘোষণা অর্থমন্ত্রীর

উত্তরবঙ্গেও বিশেষ নজর দিতে চায় তৃণমূল কংগ্রেস। সেই জন্য উত্তরের দুই সাংসদ জগদীশ বসুনিয়া, প্রকাশ চিক বরাইককে বিশেষ দায়িত্ব দেওয়া হতে পারে। সেই সঙ্গে সংসদে জাতীয় ক্ষেত্রে বাড়তি নজর দিতে বলা হতে পারে সাগরিকা ঘোষ, সাকেত গোখলে, সুস্মিতা দেব এবং কীর্তি আজাদকে।