ফোর্থ এশিয়ান চ্যাম্পিয়নশিপ

Asian Karate Championships: এশিয়ান চ্যাম্পিয়নশিপে সুযোগ পুরুলিয়ার শিক্ষিকার, ক্যারাটের প্যাঁচে মাত করবেন প্রতিপক্ষদের

পুরুলিয়া: খেলাধুলো ও ফিজিক্যাল অ্যাক্টিভিটির দিক থেকে অনেকখানি এগিয়ে গিয়েছে পুরুলিয়া জেলা। এই জেলার ছেলে-মেয়েদের মধ্যে রয়েছে একাধিক প্রতিভা। তাই নানান ক্ষেত্রে একের পর এক সফলতা অর্জন করছে এই জেলার ছেলে-মেয়েরা। এবার ফোর্থ এশিয়ান ক্যারাটে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে চলেছে পুরুলিয়ার ভূমিকন্যা অম্বিকা মিশ্র।

১ অগস্ট, ২০২৪-এ কাজাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে ফোর্থ এশিয়ান চ্যাম্পিয়নশিপ। ‌সেখানে সুযোগ পেয়েছেন পুরুলিয়ার ভূমিকন্যা অম্বিকা মিশ্র। পেশাগতভাবে তিনি একজন স্কুল শিক্ষিকা। বাড়ি পুরুলিয়ার বেলগুমাতে। নিজের পেশা সামলে সমানতালে ক্যারাটেতে নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধরার লাগাতার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ২০১৯ সাল থেকে অ্যাডভান্স ক্যারাটে অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছেন।

আর‌ও পড়ুন: এই সাইকেল মিস্ত্রির প্রতিভা জানলে ভিড়মি খাবেন!

এই সুযোগ প্রসঙ্গে অম্বিকা মিশ্র বলেন, নিজের প্রফেশনাল জীবন বজায় রাখার পাশাপাশি ক্যারাটের প্রশিক্ষণ নিয়ে চলেছেন। এত বড় সুযোগ পেয়ে তিনি খুশি বলে জানান। প্রতিযোগিতায় নিজের সর্বস্ব দিয়ে চেষ্টা করবেন বলে জানিয়েছেন এই শিক্ষিকা। তাঁকে নিয়ে আশাবাদী গোটা জঙ্গলমহলের মানুষ।

শর্মিষ্ঠা ব্যানার্জি