হাতির আক্রমণে মৃত্যু

Elephant Attack: ঘরের মধ্যে ঘুমিয়ে ছিল দম্পতি! মাঝরাতে হঠাৎ ঘরে ঢুকেই…! ভয়ঙ্কর পরিণতি স্বামীর

জলপাইগুড়ি: সারাদিন চাষের কাজ সেরে ক্লান্ত হয়ে ঘরের মধ্যে ঘুমিয়ে রয়েছে স্বামী-স্ত্রী। হঠাৎ ঘরের পিছন দিক থেকে শব্দ। শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মারল দাঁতাল। দম্পতির মধ্যে একজনের মৃত্যু হল। মৃতের নাম বাবলু ওরাওঁ (৫৯) এবং আহত মহিলার নাম লাচ্ছো ওরাও (৪৪)। ডুয়ার্সের মেটেলি ব্লকের উত্তর ধূপঝোড়া মূর্তি ফরেস্ট ভিলেজ এলাকার ঘটনা।

আরও পড়ুনঃ ভরদুপুরে মালদহে দুঃসাহসিক ব্যাঙ্ক ডাকাতি! লুঠ ৪ লক্ষ, ক্যাশিয়ারকে গুলি

জানা গেছে, বুধবার রাতে পাশ্ববর্তী গরুমারা জঙ্গল থেকে একটি বুনো হাতি ঢুকে পড়ে মূর্তি ফরেস্ট ভিলেজ এলাকায়। হাতিটি ঘরের পিছন দিকের বেড়া ভেঙ্গে বাবলুকে শুড় দিয়ে টেনে বাইরে বের করে। গুরুতর আহত হয় ওনার স্ত্রী। এদিকে হাতিটি বাবলুকে বাইরে বের করে রীতিমতো পিষে দেয়। স্থানীয়রা টের পেয়ে চিৎকার চেঁচামেচি করলে হাতিটি ওই এলাকা থেকে চলে যায়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসে মেটেলি থানার পুলিশ ও খুনিয়া স্কোয়াডের বন কর্মীরা।

এদিকে বাবলু ও ওনার স্ত্রীকে চালসার মঙ্গলবারি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বাবলুকে ওরাওকে মৃত বলে ঘোষণা করে। অন্যদিকে তার স্ত্রীর আঘাত গুরুতর হওয়ায় তাকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মৃতের পরিবার সরকারি নিয়মে ক্ষতিপূরণ পাবে বলে বনদফতর সূত্রে জানা যায়।

সুরজিৎ দে