দুর্গাপুজো 

Durga Puja 2024: বাজেট লক্ষাধিক! পুজোয় কোন বড় চমক আনছে এই ক্লাব? জানলে চমকে যাবেন

পূর্ব বর্ধমান: এবারের দুর্গাপুজোয় বড় চমক দিতে চলেছে বর্ধমানের ইছলাবাদ ইয়ুথ ক্লাব ক্লাব। লক্ষাধিক টাকার বাজেটের এই পুজো দর্শনার্থীদের কাছে হতে চলেছে বিশেষ আকর্ষণীয়। মাস কয়েকের মধ্যেই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। যাকে নিয়ে আপামর বঙ্গবাসীর আবেগ উন্মাদনা থাকে তুঙ্গে। বাঙালির এই পুজো চারদিনের হলেও, তার প্রস্তুতি শুরু হয় মাস কয়েক আগে থেকেই।

আর এবারের দুর্গাপুজোয় বর্ধমানবাসীর জন্য বিশেষ চমক আনতে চলেছে বর্ধমান ইছলাবাদ ইয়ুথ ক্লাব। তাদের এবারের বিষয় ভাবনা দর্শনার্থীদের মন ভরাবে বলেই বিশ্বাস উদ্যোক্তাদের।

রবিবার মহা সমারোহে সম্পন্ন হয়েছে খুঁটি পুজোও। পূর্ব বর্ধমান জেলার বর্ধমান শহরের ইছলাবাদ ইয়ুথ ক্লাবের পুজো প্রতিবারই নজর কাড়ে দর্শনার্থীদের। আর এবারে এই ক্লাবের থিম রূপান্তর। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে প্যান্ডেলের কাজ।

আরও পড়ুন: সারাবিশ্বে JCB মেশিনের রং সবসময় হলুদ হয় কেন? JCB-র নামেও আছে বড় রহস‍্য, ৯৯% লোকজনই আসল কারণ জানেন না

আসন্ন দুর্গাপুজোকে সামনে রেখে নিজেদের এই উদ্যোগ এবং ক্লাব প্রসঙ্গে, ক্লাবের সম্পাদক বলেন, “৩৮ তম বর্ষে আমরা পদার্পণ করেছি। আমরা বর্ধমানবাসীর কাছে প্রতিবছরই নতুন কিছু চিন্তাভাবনা এবং সমাজকে নতুন বার্তা দেওয়ার চেষ্টা করি। প্রত্যেক বছর যে জনসমাগম হয় এ বছরেও আমরা তার থেকে বেশি জনসমাগম আশা করছি। বর্ধমানের অন্যান্য পুজো গুলোর মত আমাদের এই পুজো অন্যতম এবং নামকরা।”

জানা গিয়েছে বর্ধমান শহরের এই পুজোটির এবারের বাজেট প্রায় ১৭ থেকে ২০ লক্ষ টাকা। মূলত দুর্গাপুজোর জনসমাগমকে কাজে লাগিয়ে, জনগণের কাছে বার্তা পৌঁছে দিতেই ক্লাবের এহেন উদ্যোগ। তিন দশকেরও বেশি সময় ধরে বর্ধমান শহরে দুর্গাপুজোর আয়োজন করেছে এই ক্লাব।

আরও পড়ুন: মিইয়ে যাচ্ছে মুড়ি? ২ মিনিটেই হবে কুড়কুড়ে, এই টিপস মনে রাখলে মাসের পর মাস থাকবে মুচমুচে

তাদের এবারের দুর্গাপুজোর থিম হিসেবে রূপান্তরকে বেছে নেওয়ার কারণ হিসেবে উদ্যোক্তারা জানিয়েছেন, প্রতিদিনই সমাজের রূপরেখা বদলাচ্ছে। সেই বিষয় মাথায় রেখেই বিষয়ভাবনায় নিয়ে আসা হয়েছে রূপান্তর। সবমিলিয়ে এবছর দুর্গাপুজোয় সকলকে এক নতুন চমক দিতে চলেছে বর্ধমানের এই ক্লাব।

বনোয়ারীলাল চৌধুরী