ব্রোঞ্জের আশা দেখছেন এই জুটি

Paris Olympics 2024: মঙ্গলে ফের পদক জয়ের আশা ভারতের, স্বপ্ন দেখাচ্ছেন মনু-সর্বজ্যোত

প্যারিস: ইতিহাস তৈরির থেকে আর কিছুটা দূরে ভারতের দুই শুটার মনু ভাকের এবং সর্বজ্যোত সিং। প্যারিস অলিম্পিক্সে ব্রোঞ্জ পাওয়ার দোরগোড়ায় পৌঁছে গিয়েছে এই জুটি। ৫৮০ পয়েন্ট নিয়ে ২০টি নিখুঁত নিশানায় তৃতীয় স্থান দখল করেছেন ভারতের এই দুই শুটার।
মঙ্গলবার, ব্রোঞ্জ পাওয়ার লড়াইয়ে তাঁদের সামনে থাকবেন কোরিয়ার শু-লি এবং ওন-হো-লি। এই জুটি ১৮টি নিখুঁত নিশানায় ৫৭৯ পয়েন্ট নিয়ে ভারতের বিরুদ্ধে ময়দানে নামবেন।
অন্যদিকে, ব্যাডমিন্টনে চিরাগ শেঠি এবং সাত্বিকসাইরাজ রেঙ্কিরেড্ডি অলিম্পিক্সের পুরুষ ডাবলসের কোয়ার্টার ফাইনালে যোগ্যতা অর্জন করেছেন।

আরও পড়ুন: টানটান ম্যাচ, অধিনায়কের শেষ মুহূর্তের গোলে কামাল, অলিম্পিক্সে অপরাজিত থাকল ভারত

এছাড়া, ভারতের ভাগ্য বাকি দিকে সহায় হয়নি। বক্সিং থেকে আর্চারি সবেতেই হতাশ হয়েছেন ক্রীড়াপ্রেমীরা। শুটিং-এ চতুর্থ হয়েছেন অর্জুন বাবুতা। সোনার স্বপ্ন দেখিয়েও মাত্র ০.১ পয়েন্টের জন্য রুপোও হাতছাড়া হয় তাঁর। পুরুষ হকির দিকে নজর ঘোরালে একটু হলেও আশার খবর ভারতের পক্ষে। প্রথম ম্যাচে শেষ মুহূর্তে নিউজিল্যান্ডের কাছে টানটান ম্যাচ জিতে। দ্বিতীয় ম্যাচেও আর্জেন্টিনার কাছে গোল শোধ করে ম্যাচ ড্র করে আশা জিইয়ে রেখেছে ভারতীয় পুরুষ দল। অন্যদিকে, ব্যাডমিন্টনে লক্ষ্য সেন জুলিয়ান ক্যারাগির বিরুদ্ধে দ্বিতীয় স্টেজে জয় লাভ করেন। এই ম্যাচের ফলাফল হল- ২১-১৯, ২১-১৪। শুরুটা ভাল হলেও, পরের দিকে কোনওমতে ম্যাচ জিতে শেষ করেন লক্ষ্য।
মঙ্গলবার, কী হয় সেদিকেই দিকেই তাকিয়ে রয়েছে গোটা দেশ। ব্রোঞ্জ ছিনিয়ে আনতে পারবেন এই জুটি? প্রহর গুনছেন আপামর ভারতবাসী।