Paris Olympics 2024: অলিম্পিক্সে বক্সিং-এ স্বপ্নভঙ্গ ভারতের, কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় লভলিনার

প্যারিস অলিম্পিক্সে আরও এক স্বপ্নভঙ্গ ভারতের। দেশের পদক জয়ের অন্যতম দাবিদার ছিলেন মহিলা বক্সার লভলিনা বরগোহাঁই। টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। এবার তাঁর থেকে আরও বেশি প্রত্যাশা ছিল। কিন্তু লড়াই করেও পারলেন না তিনি। কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন লভলিনা।

এবার মহিলা বক্সিংয়ের ৭৫ কেজি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন লভলিনা বরগোহাঁই। শেষ আটের লড়াই চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে কঠিন লড়াইয়েকর সামনে পড়তে হবে ভারতীয় বক্সারকে তা জানাই ছিল। কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠলেন না গতবারে ব্রোঞ্জ জয়ী বক্সার। লি কিয়ানের কাছে লভলিনা হেরে গেলেন ৪-১ ব্যবধানে।

বক্সিংয়ে সেমিফাইনালে উঠতে পারলেই ব্রোঞ্জ জয় নিশ্চিত ছিল। কিন্তু এদিন ম্যাচের শুরু থেকেই তিনা প্রতিপক্ষের অ্যাটাক সামলাতে যথেষ্ট বেগ পেতে হয় লভলিনা বরগোহাঁইকে। তাও শেষ পর্যন্ত নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেন। শেষ হাসি হাসেন চিনা বক্সার লি কিয়ান।

আরও পড়ুনঃ Indian Hockey Team: ১০ জনে খেলেও দুরন্ত জয়, পেনাল্টি শুটআউটে নায়ক শ্রীজেশ, ব্রিটেনকে হারিয়ে হকির সেমিতে ভারত

প্রসঙ্গত, লভলিনা হারলেও ভারতীয় হকি দল গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইালের টিকিট পাকা করল। নির্ধারিত সময়ে খেলা শেষ হয় ১-১ গোলে। শেষ ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখানে ফের নায়ক শ্রীজেশ। ব্রিটেন একটি শট বাইরে মারে ও একটি শট সেভ করেন শ্রীজেশ। ভারতীয় দল পরপর ৪টি গোল করে জয় নিশ্চিত করে।