ফের ট্রেনে আতঙ্ক! এক্সপ্রেস ট্রেনে আগুন, গল গল করে বেরোচ্ছে ধোঁয়া, বীরভূমে ভয়ঙ্কর কাণ্ড

Fire in Train: ফের ট্রেনে আতঙ্ক! এক্সপ্রেস ট্রেনে আগুন, গল গল করে বেরোচ্ছে ধোঁয়া, বীরভূমে ভয়ঙ্কর কাণ্ড

বীরভূম: একের পর এক ট্রেন দুর্ঘটনা নিয়ে বিপাকে রেল যাত্রীরা। দেশজুড়ে একের পর এক দুর্ঘটনায় রেলযাত্রা কার্যত আতঙ্ক যাত্রায় পরিণত হয়েছে। কিছুদিন আগেই বড়সড় রেল দুর্ঘটনার খবর পাওয়া যায় উত্তরপ্রদেশে সাহারানপুরে। লাইনচ্যুত হয় দিল্লি-সাহারানপুর যাত্রীবাহী টেনের ২টি কামরা। সূত্রের খবর গত ১৮ দিনে এই নিয়ে ১০টি রেল দুর্ঘটনা ঘটল দেশের নানা প্রান্তে।

এর মাঝেই আবার ট্রেন নিয়ে আতঙ্ক বীরভূমে। যাত্রীবাহী দূরপাল্লা এক্সপ্রেস ট্রেনে আগুন লাগায় আতঙ্কিত রেল যাত্রীরা। ট্রেনের কামরার চাকা থেকে ধোঁয়া বের হওয়ার কারণে আগুনের আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: ৪ বা ৬ নয়, গুণে গুণে ৫! বলুন তো ‘সকলের’ হাতে-পায়ে ৫ টি করেই কেন আঙুল থাকে? কারণ জানলে মাথা ঘুরে যাবে

ঘটনাটি রবিবার বিকেলে বীরভূমের রামপুরহাট ও স্বাধীনপুর রেল স্টেশনের মাঝে কাবিলপুর রেল গেটের কাছে ঘটে। ১২৫০৯ আপ বেঙ্গালুরু-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনটি বিকেলে আনুমানিক ৫টা ১০ মিনিটে রামপুরহাটের দিক থেকে নলহাটির দিকে যাচ্ছিল।

সেই সময় এস-২ কামরার চাকা থেকে ধোঁয়া বের হতে দেখেন ট্রেনের যাত্রীরা। তাঁরা বিষয়টি ট্রেনের টিকিট পরিক্ষককে জানালে কাবিলপুর রেল গেটের কাছে ট্রেনটি দাঁড় করানো হয়। আগুনের আতঙ্কে ট্রেন থেকে রেললাইনে হুড়মুড়িয়ে নেমে পড়েন যাত্রীরা।

পরে ট্রেনে থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে রেল পুলিশ। পরে রেলের আধিকারিকেরা ঘটনাস্থলে গিয়ে পরীক্ষা করে দেখতে পান এস-২ কামরার চাকা থেকে ধোঁয়া বের হওয়ায় এই অবস্থা হয়েছে।

আরও পড়ুন: শুধু মিষ্টি আর আলু নয়, ছাড়তে হবে এই ৩ খাবারও! নাহলেই বড় বিপদ, ডায়াবেটিস রোগীরা খুব সাবধান

তবে প্রায় ১৫ মিনিট পর ট্রেনটি গন্তব্যস্থলের দিকে রওনা দেয়। ট্রেন এর মধ্যে থাকা এক যাত্রী জানান হঠাৎ ধোওয়া দেখতে পেয়ে তড়িঘড়ি তারা ট্রেন থেকে নেমে পড়েন। বারবার যে ভাবে ট্রেন দুর্ঘটনার সংবাদ আসছে তার ফলে তারা আতঙ্কিত হয়ে পড়েন।

সৌভিক রায়