মুর্শিদাবাদ জেলাতে কর্মসংস্থান 

Government Job News: গ্র্যাজুয়েটদের জন্য সরকারি চাকরির সুবর্ণ সুযোগ, কোন পদে নিয়োগ? বেতন কত? জানুন বিশদে

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ জেলায় নিয়োগ হবে সরকারি কর্মী। জেলা ম্যাজিস্ট্রেটের দফতরে কর্মী নিয়োগ হবে। প্রোটেকশন অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। চুক্তির ভিত্তিতে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে।

পরে প্রয়োজন অনুযায়ী কাজের মেয়াদ বাড়তে পারে। নিযুক্তের মাসিক বেতন হবে ১৪ হাজার টাকা।

আরও পড়ুন: অশান্ত বাংলাদেশ, দেশত্যাগী হাসিনা! বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল ভারত! সীমান্তে যা ঘটছে…

জানা গিয়েছে, প্রোটেকশন অফিসার পদে মুর্শিদাবাদ জেলাতে নিয়োগ হবে জেলা ম্যাজিস্ট্রেটের দফতরে। আবেদনের জন্য কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল ওয়ার্ক/ ইংরেজি/ ইতিহাস/ ভূগোল/ রাষ্ট্রবিজ্ঞান/ আন্তর্জাতিক সম্পর্ক/ সমাজবিদ্যা/ অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। সঙ্গে কম্পিউটারে ‘এমএস অফিস’-এর কাজে দক্ষতা থাকা জরুরি।

আরও পড়ুন: এই একটি ফল নিয়ে বিমানে ওঠা নিষেধ, হতে পারে জেল-জরিমানা! জানেন কোন ফল?

পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, বাকি প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠি সম্পর্কে জানতে মুর্শিদাবাদ জেলার প্রশাসনিক ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখে নিন। শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের জন্য প্রার্থীকে প্রথমে মুর্শিদাবাদ জেলার ওয়েবসাইটে যেতে হবে। ‘homepage’ থেকে ‘recruitment’ বিভাগে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে অনলাইনে। ১২ অগাস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

কৌশিক অধিকারী