অস্থির বাংলাদেশ! সীমান্তে জারি হাই অ‍্যালার্ট, পেট্রাপোলে মাথায় হাত ব্যবসায়ীদের

Bangladesh Update: অস্থির বাংলাদেশ! সীমান্তে জারি হাই অ‍্যালার্ট, পেট্রাপোলে মাথায় হাত ব্যবসায়ীদের

উত্তর ২৪ পরগনা: পতন হয়েছে বাংলাদেশের হাসিনা সরকারের। তবে এখনও প্রতিবেশী দেশে উত্তপ্ত পরিস্থিতি। সেই কারণেই ভারত বাংলাদেশ পেট্রাপোল সীমান্তে জারি করা হয়েছে ‘হাই অ‍্যালার্ট’। তারই প্রভাবে পড়েছে জেলার আন্তর্জাতিক স্থলবন্দর ভারত-বাংলাদেশ সীমান্ত পেট্রাপোলে।

বর্তমানে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বন্ধ রাখা হয়েছে পেট্রাপোল সীমান্ত দিয়ে। পাশাপাশি যাত্রী পরিষেবাও এক প্রকার বন্ধ বলেই জানা গিয়েছে সীমান্তের দায়িত্বে থাকা ইমিগ্রেশন দফতর সূত্রে। তবে বাংলাদেশ থেকে যাত্রী না আসায় এবং পণ্য আমদানি রফতানি পরিষেবা বন্ধ থাকায়, হারিয়েছে অন্যান্য দিনের সীমান্তের চেনা ছবি।

আরও পড়ুন: বলুন তো কোন জিনিস বাগানে সবুজ, বাজারে কালো আর ‘বাড়িতে লাল’ হয়? রান্নাঘরেই আছে কিন্তু! ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

নিরাপত্তা আঁটোসাটো করা হয়েছে সীমান্ত এলাকায়। এদিন বিএসএফ-এর ডিজি দিলজিত সিং চৌধুরী সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পাশাপাশি আধিকারিকদের সঙ্গে বৈঠক করতে আসেন বলেও জানা গিয়েছে। বাংলাদেশে উদ্ভূত পরিস্থিতির কারণে সীমান্ত বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন পেট্রাপোল সীমান্তের ব্যবসায়ীরা।

আরও পড়ুন: শুধু মিষ্টি আর আলু নয়, ছাড়তে হবে এই ৩ খাবারও! নাহলেই বড় বিপদ, ডায়াবেটিস রোগীরা খুব সাবধান

অটো, বাস, মুদ্রা বিনিময় কেন্দ্র গুলিও বন্ধ হয়ে পড়েছে পরিষেবা স্বাভাবিক না থাকায়। এখন পরিস্থিতির স্বাভাবিক না হলে কী হবে রুটি রুজির, কীভাবে চলবে পেট দুশ্চিন্তা গ্রাস করেছে সীমান্ত এলাকার ব্যবসায়ীদের।

Rudra Narayan Roy