প্রতীকী চিত্র 

Lightning Death: বৃষ্টির মধ্যেই চাষের কাজ করছিলেন, বাজ পড়ে ফের কৃষকের মৃত্যু

হুগলি: চাষের জমিতে ধানের চারা রোপণ করতে গিয়ে বাজ পড়ে ফের কৃষকের মৃত্যু। ঘটনাটি ঘটেছে হুগলির পান্ডুয়া এলাকায়। মঙ্গলবার দুপুরে বৃষ্টির মধ্যেই চাষের জমিতে ধান রোপণ করছিলেন সুকুমার ক্ষেত্রপাল নামে ওই কৃষক। তখনই বাজ পড়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

চোখের সামনে এমন ঘটনা দেখে সংজ্ঞা হারান সেখানে উপস্থিত এক মহিলা কৃষি শ্রমিক। স্থানীয় সূত্রে খবর, মঙ্গল দুপুরে পান্ডুয়ার হরালদাসপুর গ্রাম পঞ্চায়েতের বিলছড়া তামলের পার মাঠে ধান রোয়ার কাজ করছিলেন জন দশেক কৃষি শ্রমিক। সেই সময় কালো মেঘে আকাশ ঢেকে যায়। হঠাৎ করেই শুরু হয় বৃষ্টি। সঙ্গে ঘন ঘন বজ্রপাত হচ্ছিল। বৃষ্টির মধ্যেই চলছিল ধান রোয়ার কাজ। সেই সময় হঠাৎ বাজ পড়ে আহত হন সুকুমার। তাঁকে মাঠ থেকে তুলে পান্ডুয়া হাসপাতালে দ্রুত নিয়ে যান বাকিরা। কিন্তু চিকিৎসক জানিয়ে দেন, মৃত্যু হয়েছে ওই ব্যক্তি।

আর‌ও পড়ুন: দুয়ারে হাজির চিকিৎসক, গ্রামে বসেই উন্নত চিকিৎসা

এই ঘটনা দেখে সংজ্ঞা হারান কোটি ক্ষেত্রপাল নামে এক মহিলা। তিনিও ধান রোয়ার কাজ করছিলেন। তাঁকে পান্ডুয়া হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়েছে। এই বিষয়ে স্থানীয় এক মহিলা সান্তনা ক্ষেত্রপল জানান, তাঁরা একসঙ্গে মাঠে ধান রোয়ার কাজ করছিলেন। হঠাৎই আকাশ কালো করে এসে বৃষ্টি নামে। বৃষ্টির মধ্যেই কাজ চলছিল। সেই সময় হঠাৎ খুব জোর বিদ্যুৎ চমকায়। মুহূর্তের মধ্যে তাঁরা দেখেন ওই যুবক মাটিতে শুয়ে পড়েছে। তড়িঘড়ি তাঁরা ওই যুবককে মাঠ থেকে তুলে হাসপাতালের দিকে রওনা হন। তবে তখনই বুঝতে পেরেছিলেন দেহে আর প্রাণ নেই।

রাহী হালদার